দক্ষিণ জেলা আ.লীগের বর্ধিত সভায় হট্টগোল

0 ২০০,১০৯

দক্ষিণ জেলা আওয়ামী লীগের দায়িত্বশীল নেতাদের নিয়ে কটুক্তি করায় নিজ দলের নেতাদের হাতেই লাঞ্ছিত হয়েছেন বাঁশখালীর সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী।উত্তেজনার এক পর্যায়ে এই সংসদ সদস্যকে পানির বোতল,কেক ও কাগজ ছুঁড়ে মারেন বিক্ষুব্ধ নেতাকর্মীরা।শনিবাবার (৩ সেপ্টেম্বর)সকালে এলজিইডি মিলনায়তনে আয়োজিত বর্ধিত সভায় এ ঘটনাটি ঘটেছে।

এ সময় উত্তেজনা ছড়িয়ে পড়লে সভায় উপস্থিত প্রধান অতিথি আবু সাঈদ আল মাহমুদ স্বপনের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।তবে হুইপ স্বপন এ ঘটনায় সংসদ সদস্যকে ক্ষমা চাইতে বললেও তিনি তা করেননি।

সভায় উপস্থিত একাধিক নেতা জানান,বর্ধিত সভায় পূর্বনির্ধারিত আলোচ্যসূচি অনুযায়ী উপজেলার নেতাদের কাছ থেকে সাংগঠনিক বিষয়ে জানতে চান কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন।এসময় বাঁশখালী আওয়ামী লীগে সাংগঠনিক গঠনতন্ত্র অমান্য ইউনিয়ন সভাপতি ও সাধারণ সম্পাদকদের বাদ দিয়ে সম্মেলন করা হচ্ছে বলে অভিযোগ করেন উপজেলা সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুল গফুর।এসময় মঞ্চে থাকা সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী ক্ষুব্ধ হয়ে মাইকে পাল্টা বক্তব্য দিলে তার প্রতিবাদ জানায় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. ইদ্রিছ।তিনি সাংগঠনিক শৃঙ্খলা মানা হচ্ছে না বলে অভিযোগ করলে তৎক্ষনাত ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখান এমপি মোস্তাফিজ।এই প্রতিক্রিয়ার জেরে জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতারা দর্শক সারি থেকে উঠে মঞ্চের সামনে এসে এমপির সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন।এক পর্যায়ে হাতে থাকা পানির বোতল,কেক ও কাগজ এমপির উদ্দেশ্যে ছুঁড়ে মারেন তারা।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন,দলের সাধারণ সম্পাদক ও মুক্তিযোদ্ধাদের নিয়ে নানা ধরনের বাজে মন্তব্য করেছিল বাঁশখালীর সংসদ সদস্য।এ ঘটনা বিভিন্ন গণমাধ্যমেও প্রকাশ পেয়েছিল তৎকালীন সময়ে।বাঁশখালীর সংসদ সদস্যের নানা বিতর্কিত কর্মকাণ্ডের বিষয়ে দলীয় সিদ্ধান্ত নিবেন চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

সাতকানিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কুতুব উদ্দীন চৌধুরী বলেন,বর্ধিত সভায় দলীয় নানা বিষয় নিয়ে কথা হয়।বাঁশখালী থানা আওয়ামী সভাপতি ও বাঁশখালীর সংসদ সদস্যের সঙ্গে সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুল গফুরের নানা বিষয়ে বিরোধ ছিল।এই জের আজ বর্ধিত সভায় বাকবিতণ্ডায় জড়িয়ে পড়ে দু’জন।পরবর্তীতে চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন সমাধান করে দিয়েছেন।

এদিকে বর্ধিত সভায় আগামী ৩১ অক্টোবর জেলা আওয়ামী লীগের সম্মেলন করতে নির্দেশনা দিয়েছেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন।তার আগেই প্রতিটি ওয়ার্ড,ইউনিয়ন ও উপজেলার সম্মেলন করতে নির্দেশনা দেয়া হয়েছে।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ এমপির সভাপতিত্বে সভায় আরোও উপস্থিত ছিলেন,আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়েশা খান এমপি,চন্দনাইশের সংসদ সদস্য নজরুল ইসলাম চৌধুরী,মোতাহেরুল ইসলাম চৌধুরীসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।সভা পরিচালনা করেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!