দুই জনের মৃত্যু সহ দিনভর সংঘাতের মধ্য দিয়ে শেষ হয় সাতকানিয়া নির্বাচন।

চলছে ভোট গণনার কাজ

0 ২০৮

দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় ইউনিয়ন পরিষদ(ইউপি)নির্বাচনকে ঘিরে প্রচারের শুরু থেকে সহিংস হয়ে উঠা সাতকানিয়ার ১৬ ইউপিতে ভোটগ্রহণ চলছে।আজ সোমবার সকাল ৮টা থেকে এ ভোটগ্রহণ শুরু হয়ে শেষ হয় বিকেল ৪টায়।এখন চলছে ভোট গণনার কাজ।

এদিকে,এসব ইউপির ১৪৫টি কেন্দ্রে শুরু হওয়া ভোট অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে প্রশাসন অধিক গুরুত্বপূর্ণ,গুরুত্বপূর্ণ ও সাধারণ ক্যাটাগরিতে থাকা কেন্দ্রগুলোকে ভাগ করে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে।পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য ১৬ জন ম্যাজিস্ট্রেট, পাঁচ প্লাটুন বিজিবি,র‌্যাবসহ পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে,কাঞ্চনা ইউপির ৯টি ওয়ার্ডের গিয়ে দেখা যায়, সুষ্ঠুভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।নারী-পুরুষ ভোটদানের জন্য সারিবদ্ধভাবে দাঁড়িয়ে থাকতে দেখা যায়।দুপুর ২ টা সময় পর্যন্ত ভোটার উপস্থিতি ছিল চোখে পড়ার মতো,তবে এ ইউনিয়নে ২টি ওয়ার্ডে জোর পূর্বক জাল ভোট দেওয়ায় সময়িক স্থগিত করা হয়।

এর আগে সাতকানিয়ায় নির্বাচনি প্রচারের শুরুর দিন থেকে সহিংসতার খবর পাওয়া যায়।ধর্মপুর,পশ্চিম ঢেমসা,বাজালিয়া,খাগরিয়া,সোনাকানিয়াসহ বেশ কয়েকটি ইউপিতে প্রার্থী ও তাঁদের কর্মী-সমর্থকদের বাড়িতে ভাঙচুর,গুলি ও অগ্নিসংযোগের অভিযোগ ওঠে।

এসব ঘটনায় আহত হন অন্তত ৩০ জন।এর মধ্যে ২ জনের নিহত হওয়ার খবরও পাওয়া গেছে।নিহত ব্যক্তিদের নাম আনোয়ার আলী ও তাসিফ।আনোয়ার আলী ধর্মপুর ইউপির স্বতন্ত্র পার্থীর সমর্থক বলে জানা গেছে।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!