প্রচার বিমুখ মগধরা ইউপি চেয়ারম্যান এস এম আনোয়ার সন্দ্বীপ উপজেলা উপ-নির্বাচনে নৌকার টিকেট প্রত্যাশি

0 ৫০৬,৭৫৬

মানবতার বরপুত্র,সন্দ্বীপ মগধরা ইউনিয়ন পরিষদের পর পর দু’বার নির্বাচিত চেয়ারম্যান,সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক,পাবলিক উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি,মানবিক সংগঠন ” বাদশা মিয়া সুকানী ” ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক এবং অবহেলিত সন্দ্বীপের লক্ষাধিক দরিদ্র জনগোষ্ঠীর আস্থার শেষ ঠিকানা এস এম আনোয়ার হোসেন।

করোনা কালীন সময়ে যার অবদান অপরিসীম।নিজ ইউনিয়নে প্রত্যেক ঘরে ঘরে খাবার পৌঁছানো ছাড়াও সন্দ্বীপের প্রত্যেকটি ইউনিয়নে ত্রাণ পৌঁছে দেওয়া তাঁরই কাজ।এমনকি চট্টগ্রামেও করোনার সময় যিনি ত্রাণ পৌঁছে দিয়েছেন সেই মানবিক চেয়ারম্যান খ্যাত এস এম আনোয়ার হোসেন এবার সন্দ্বীপ উপজেলা উপ-নির্বাচনে নৌকার মনোনয়ন চাইবেন বলে জানিয়েছেন।

সন্দ্বীপের অবহেলিত মগধরাবাসীসহ লক্ষ লক্ষ মানুষকে দান করলেও কোনদিন প্রচার করতে চান না এই চেয়ারম্যান।তার কাছে সাহায্য চেয়ে ফেরত এসেছে এমন লোক খুব কমই আছে বলেন জানা গেছে।সব মিলিয়ে সন্দ্বীপবাসী তার নাম দিয়েছেন মানবিক চেয়ারম্যান।

সেই মানবিক চেয়ারম্যান এস এম আনোয়ার হোসেন নিজেকে অবহেলিত মগধরাবাসী তথা জনতার সেবক হিসেবে প্রতিষ্ঠিত করতে রীতিমতো লড়াই করে যাচ্ছেন।অন্যের দুঃখে হাসি ফুটাতে পারলেই যেন আত্মতৃপ্তির ঢেকুড় তুলেন তিনি।নিরাহংকারী এই মানুষটি মিশে যান সবার তরে।কোন শ্রেণী,বর্ণ তাকে সীমাবদ্ধতায় আটকাতে পারেনি কখনো।মাটির মানুষের মত চলাফেরা করে সর্বজন প্রিয় হতে পেরেছেন তিনি।সকলের জন্য তাঁর দরজা উন্মুক্ত থাকে দিবারাত্রি।আমানত খেয়ানতের মত কোন আলোচনা আজো ছুঁতে পারেনি তাঁকে।

জন্মদাতা বাবার জমিদারী না থাকলেও অভাব ছিলো না কখনো।তৎকালীন সময়ে জাহাজে চাকুরির সুবাধে পরিবার ছিল স্বচ্ছলতায়।বাবার চলাফেরায় বেশ আয়েশি ভাব এলাকাতে এখনো মুখোরিত।বাবার সৎ এবং স্পষ্ঠতার আদর্শকে বুকে লালন করে ঝাঁপিয়ে পড়েছিলেন আওয়ামী রাজনীতিতে।মামলা,জেল,জুলুম,অত্যাচার কে বরণ করে ধীরে ধীরে তিনি হয়ে উঠলেন তৃনমুলের নেতা।নেতা ভেবে না চলে হয়ে গেলেন সহায়ক।ব্যবসাতে সফলতার পরে তিনি ভাবতে শুরু করলেন অসহায়দের কথা।শুরু করলেন একের পর এক কর্মসুচীঃ

?ফ্রী অক্সিজেন সার্ভিস চালু করে তিনি হাজারের অধিক রোগীর সেবা দিয়ে সন্দ্বীপের ইতিহাসে নতুন রেকর্ড সৃষ্টি করেছেন।

?গৃহহীন,অসহায়,অন্ধ,কোরানে হাফেজদের জন্য তৈরী করে দিয়েছেন অসংখ্য নতুন পাকা ঘর।

?বাড়ীর পাশে নতুন মাদ্রাসা সৃষ্টি করে শতাধিক ছাত্র-ছাত্রীদের সম্পুর্ণ অবৈতনিক ভাবে লেখাপড়া করার সুযোগ করে দিয়েছেন।

?পাবলিক উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরিক্ষার্থীদের মাঝে লক্ষাধিক টাকা উপবৃত্তি প্রদান,নিজ ফাউন্ডেশন কর্তৃক বাৎসরিক বৃত্তি প্রদানসহ শিক্ষা খাতে বেশ সহযোগীতা অব্যাহত রেখে যাচ্ছেন।

?করোনা কালীন প্রায় ১৫ হাজার পরিবারের মাঝে একাধিকবার পর্যাপ্ত পরিমান খাবার বিতরনে তিনি অসহায় ও মধ্যবিত্তদের মুখে হাসি ফুটিয়েছেন।

?রমজান মাসে মধ্যবিত্ত মুসলিম পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরন ও কাপড় চোপড় উপহার হিসেবে দেওয়া গত কয়েক বছর ধরে অব্যাহত রেখেছেন।পাশাপাশি কোরবান উপলক্ষে গরু মহিষ কোরবাণী করে,মসলা পাতিসহ এলাকাতে নিজ হাতে বিতরন করে যাচ্ছেন তিনি।

?সন্দ্বীপের বিভিন্ন এলাকায় মসজিদ নির্মানে তিনি বেশ অার্থিক সহযোগীতা করে যাচ্ছেন।ওয়াজ মাহাফিল অনুষ্ঠানেও তার সহযোগীতা বিদ্যমান।

?পাশাপাশি সনাতনী ধর্মের বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহন,নিরাপত্তা প্রদান ও সার্বিক সহযোগীতাও চলমান রহিয়াছে।

?অস্বচ্ছল ও গরিব পরিবারের রোগী ও লাশ পারাপারে তার চেয়ে বেশী অবদান আর কারো ছিলো না।আগামিতেও হয়তো কেউ তার রেকর্ড ভাঙতে পারবে না।

?গরিব মেয়েদের লেখাপড়া ও বিয়েতে তাঁর সহযোগীতার হাত সর্বদা উন্মুক্ত।

?সন্দ্বীপের ক্রীড়াপ্রেমিদের জন্য একাধিকবার টুর্নামেন্ট ঘোষনা,অংশগ্রহন ও স্পন্সর হিসেবে উনার সহযোগীতা বিগত বছর গুলোতে বেশ সাড়া জাগিয়েছে।

?সাপ্তাহ ব্যাপী মেজবানের আয়োজন করেন উনার বসত বাড়ীতে।ধনী গরিবের জন্য উন্মুক্ত এ আয়োজন বিগত চার বৎসর যাবত চলমান রেখেছেন তিনি।যাহা সন্দ্বীপের ইতিহাসে বিরল একটা চমক।

?করোনাকালীন লক্ষাধিক মাস্ক বিতরন ও প্রতিবছর শীতকালে জেকেট ও কম্বল বিতরন উনার চলমান কার্যক্রমের আওতায় রহিয়াছে।

?নিজ উদ্যোগে এলাকার রাস্তাঘাট নির্মান ও সংস্কার করে অবহেলিত মগধরাকে উপজেলার আধুনিক ইউনিয়ন হিসেবে প্রতিষ্ঠিত করেছেন।

?সন্দ্বীপ ও চট্টগ্রাম পারাপারে যে বৈপ্লবিক পরিবর্তন ও সুবিধা আজ বিদ্যমান তাহা একমাত্র উনারই প্রচেষ্টায় সম্ভব হয়েছে।

?সফল ব্যবসায়ী হিসেবে তিনি তার বিভিন্ন প্রজেক্টে প্রায় কয়েকশ বেকার লোকদের কর্মসংস্থানেরর ব্যবস্থা করে দিয়েছেন।

?দলীয় কার্যক্রমেও যাঁর আর্থিক সহযোগীতা অনেকটা ওপেন সিক্রেট।দলীয় নেতাকর্মীদের বিপদে আপদেও তিনি বেশ সহায়ক।

মানবিক চেয়ারম্যান এস এম আনোয়ার হোসেন সন্দ্বীপবাসীর কাছে দোয়া চেয়েছেন।সন্দ্বীপ উপজেলা উপ-নির্বাচনে নৌকা প্রতীক আশা করছেন।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!