প্রধান শিক্ষক এ এইচ এম জসিম উদ্দীন-কে সম্মাননা স্মারক প্রদান

0 ৫০৬,৫৯৩

কাটগড় গোলাম নবী উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক বীর মুক্তিযোদ্ধা এ এইচ এম জসিম উদ্দিন-কে অবসরপ্রাপ্ত গুনী শিক্ষক হিসেবে আজ ৬ মে শনিবার নতুন বাজার আকবর আট নিসা কম্পিটার সেন্টারে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

তাঁর হাতে সম্মাননা স্মারক তুলে দেন শিক্ষার গুণগত মানোন্নয়নে অঙ্গীকারাবদ্ধ সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপ পত্রিকার উদ্যোক্তা,সম্পাদক ও প্রকাশক অধ্যক্ষ মুকতাদের আজাদ খান।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপ পত্রিকার বিশেষ প্রতিনিধি ডা. মোজাম্মেল হোসেন,পত্রিকাটির সহ-সম্পাদক ইলিয়াছ সুমন,বাংলাদেশ প্রে ক্লাব সন্দ্বীপ উপজেলা শাখার সদস্য সচিব পুষ্পেন্দু মজুমদার,দ্বীপবন্ধু মুস্তাফিজুর রহমান উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ রিয়াদ,আবদুল খালেক একাডেমি-গাছুয়া’র ল্যাব সহকারী মাকছুদ আলম ও নিসা কম্পিটার সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক জাহিদুল ইসলাম মুরাদ।

প্রসঙ্গক্রমে সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপ জুরিবোর্ড ২০২৩ কর্তৃক নির্বাচিত সন্দ্বীপের অবসরপ্রাপ্ত ১১ জন গুণী শিক্ষককে গত ১৭ মার্চ ২০২৩,শনিবার চট্টগ্রাম প্রেস ক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনাতয়নে আড়ম্ভরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে উত্তরীয় পরিয়ে দেয়া হয়,ফুল দিয়ে বরণ করা হয় এবং তাঁদের জীবন ও কর্ম নিয়ে বাতিঘর-২ নামে প্রকাশিত ৮৮ পৃষ্ঠার একটি বিশেষ প্রকাশনা হস্তান্তর করা হয়।

ঐ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ভিসি অধ্যাপক ড. ইফতেখার উদ্দীন চৌধুরী।অনুষ্ঠানে শারীরিক অসুস্থতাজনিত কারণে উপস্থিত হতে না পারায় এ এইচ এম জসিম উদ্দীনকে আজ ৬ মে শনিবার উপরোক্ত উপহার সামগ্রী হস্তান্তর করা হয়।

অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক বীর মুক্তিযোদ্ধা এ এইচ এম জসিম উদ্দীন কাজী আফাজ উদ্দীন আদর্শ উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক,সন্দ্বীপ পাবলিক বহুমুখী উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক,মুছাপুর বদিউজ্জামান উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক,পুর্ব সন্দ্বীপ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক,সন্তোষপুর উচ্চ বিদ্যালয়ে সহকারি প্রধান শিক্ষক,মধ্য সন্তোষপুর উচ্চ বিদ্যালয়ে সহকারি শিক্ষক এবং কালাপানিয়া উচ্চ বিদ্যালয়ে সহকারি শিক্ষক হিসেবে শিক্ষকতা করেন।তিনি সন্তোষপুর হাই স্কুলের এডহক কমিটির সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেন। ব্যক্তিগত জীবনে তিনি ১ ছেলে,৩ মেয়ে সন্তানের পিতা। তাঁর স্ত্রী রৌশনারা চৌধুরী একজন গৃহীনী।

প্রসঙ্গত,শিক্ষার গুণগত মানোন্নয়নে অঙ্গীকারাবদ্ধ সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপ পত্রিকার উদ্যোগে ২০১৪ সাল থেকে সন্দ্বীপব্যাপী ৭টি কর্মসূচি চলমান রয়েছে।কর্মসূচিগুলো হচ্ছে- ২০১৪ সাল থেকে আলোকিত সন্দ্বীপ মেধাবৃত্তি প্রতিযোগিতা(৫ম শ্রেণি),২০১৫ সাল থেকে সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপ চিত্রাংকন প্রতিযোগিতা(৪র্থ শ্রেণি), ২০১৬ সাল থেকে সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপ হাতের লেখা প্রতিযোগিতা(৩য় শ্রেণি),২০১৮ সাল থেকে সন্দ্বীপ হতে মাধ্যমিক পর্যায়ে জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের অংশগ্রহণে ক্যারিয়ার গাইডলাইন বিষয়ক কর্মশালা ও সংবর্ধনা প্রদান,২০১৮ সাল থেকে কবি আবদুল হাকিম ফাউন্ডেশন রচনা প্রতিযোগিতা(৩য় থেকে ৫ম শ্রেণি, চট্টগ্রাম),২০২২ সাল থেকে সন্দ্বীপ হতে উচ্চ মাধ্যমিক পর্যায়ে জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের অংশগ্রহণে ক্যারিয়ার গাইডলাইন বিষয়ক কর্মশালা ও সংবর্ধনা প্রদান এবং ২০২২ সাল থেকে অবসরপ্রাপ্ত গুণী শিক্ষক সংবর্ধনা প্রদান।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!