ময়মনসিংহে রফিকুল ইসলাম হত্যার প্রতিবাদে মানববন্ধন

0 ২০০,১০৪

ময়মনসিংহ নগরীর মাসকান্দা এলাকায় গত ২২ মে রবিবার রফিকুল ইসলামকে ছুরিকাঘাতে হত্যার প্রতিবাদে ময়মনসিংহ প্রেসক্লাবের নিচে ২৫ মে বুধবার দুপুর ১২.৩০মিনিটে মানববন্ধন করে এলাকাবাসী।এসময় মানববন্ধনটি ময়মনসিংহ প্রেসক্লাবে শুরু হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক নতুন বাজার প্রদক্ষিন করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। মানববন্ধনে এলাকাবাসীরা আসামীদের ফাঁসির দাবী জানান।

জানা যায়, ময়মনসিংহ নগরীর মাসকান্দার আনোয়ার হোসেনের ছেলে প্রবাসী ওসমানের সাথে রফিকুল ইসলামের মেয়ে তাছলিমার সাথে গত কয়ে বছর ধরে প্রেমের সম্পর্ক চলে আসছিল। তারা সম্পর্কে খালাতো ভাইবোন। প্রেমের সম্পর্ক আরো গভীর করতে প্রবাসী প্রেমিক বিদেশ থেকেও তার মা রানু বেগমের অগোচরে প্রেমিকার জন্য উপহার ও নগদ টাকা পাঠাতো। ওসমান দেশে ফিরে পরিবারের সম্মতি তাছলিমাকে বিয়ে করার দাবি তুলে। উভয় পরিবার এতে রাজি না হলে গেল রমজান মাসে তারা পালিয়ে বিয়ে করে। বিয়ের কয়েকদিনের মধ্যে সকলেই এ বিয়ে মেনে নিলেও ওসমানের মা রানু বেগম তা মেনে নেয়নি। এ নিয়ে রানু বেগম তার ছোট বোনের স্বামী রফিকুল ইসলামকে নানাভাবে শাসিয়ে আসছে। তাদের মধ্যে চলছে বিরোধ। রবিবার সন্ধ্যায় রফিকুল ইসলাম মাসকান্দা হাইস্কুল রোড একটি চায়ের দোকানের সামনে গেলে ওসমানের মা রানু বেগম তার কাপড় চোপড়ে ধরে টানাহেঁচড়া ও মারধর শুরু করে। রানু বেগমের সাথে তারই ছোট বোনের জামাই রফিকুল ইসলামের ঝগড়ার খবর মুহূর্তে পৌঁছে গেলে রানু বেগমের ছোট ভাই আনিছ, সাদ্দাম, মানিক ও বাবা মন্তাজ আলীসহ অন্যান্যরা ছুরি নিয়ে আসে এবং রফিকুল ইসলামকে উপুর্যুপরি ছুরিকাঘাত করে নিহত করে।

ওসি শাহ কামাল আকন্দ বলেন, হত্যাকান্ডের কয়েক ঘন্টার মধ্যেই মুলহোতাসহ চারজনকে গ্রেফতার করা সম্ভব হয়েছে। হত্যার কারন সুস্পষ্ট। রহস্য উদঘাটন হয়েছে। গ্রেফতারকৃতদের সোমবার আদালতে পাঠানো হয়েছে।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!