যাদের টাকায় বেতন হয়,তাদের কল্যাণে কাজ করতে হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা

0 ৩০০,২৭২

মানুষের কল্যাণের জন্য সরকারি কর্মচারীদের কাজ করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।জাতীয় পাবলিক সার্ভিস দিবস উপলক্ষে শনিবার(২৩ জুলাই)রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে মনোনীতদের হাতে ‘বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক’ প্রদান অনুষ্ঠানে এই আহ্বান জানান তিনি।সরকারি বাসভবন গণভবন থেকে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি অনুষ্ঠানে যুক্ত হয়েছেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন,যাদের টাকায় বেতন হয়,তাদের কল্যাণে সরকারি কর্মচারিদের কাজ করতে হবে।

প্রশাসনের কর্মকর্তাদের কর্মদক্ষতা,মননশীলতা ও উদ্ভাবনী প্রয়াসকে উৎসাহিত করতে আগে ‘জনপ্রশাসন পদক’ দেওয়া হলেও নাম বদলে নতুন আঙ্গিকে পদক দেওয়া হচ্ছে।প্রথমবারের মতো ‘বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক’ পাচ্ছেন প্রশাসনের ২৭ জন কর্মকর্তা ও চারটি সরকারি দফতর।জনকল্যাণে সরকার কাজ করে যাচ্ছে জানিয়ে শেখ হাসিনা বলেন,বঙ্গবন্ধুকে হত্যার ছয় বছর পর মানুষের ভাগ্য পরিবর্তনের লক্ষ্যে জীবনের ঝুঁকি নিয়ে দেশে ফিরে আসি।

তৃণমূলের আর্থসামাজিক উন্নয়নই সরকারের লক্ষ্য এমনটা জানিয়ে বঙ্গবন্ধুকন্যা বলেন, ভোগের জন্য রাজনীতি করে না আওয়ামী লীগ। জনগণের সেবা করাই একমাত্র লক্ষ্য।পদকপ্রাপ্তদের ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানে সরাসরি অংশ নিয়ে পদক দিতে না পারায় দুঃখপ্রকাশ করেন সরকারপ্রধান।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!