রঙ,চাল,ধানের কুড়া দিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল মসলা বাজারজাত করার অপরাধে আটক একজন।

0 ৪৫৪,১৬৮

রঙ,চাল,ধানের কুড়া দিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল মসলা বাজারজাত করার অপরাধে আটক একজন।র‌্যাব-০৭,চট্টগ্রামের অভিযানে রাসায়নিক রঙ,চাল, ধানের কুড়া দিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল মসলা বাজারজাত করার অপরাধে ফেনী হতে একজন ভেজাল ব্যবসায়ী আটক এবং ভেজাল মসলা জব্দ।

র‌্যাব-৭,চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে,কতিপয় ব্যক্তি ফেনী জেলার ফেনী মডেল থানাধীন পৌরসভা এলাকায় ০১টি মসলা ভাঙ্গানো মিলে অস্বাস্থ্যকর পরিবেশে রাসায়নিক রঙ,চাল, ধানের কুড়া দিয়ে ভেজাল মশলা তৈরী করছে।উক্ত তথ্যের ভিত্তিতে গত ১৮ই ফেব্রুয়ারি ২০২৩ খ্রিঃ তারিখ ১১টায় র‌্যাব-৭,চট্টগ্রাম এর একটি আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে আসামী মোঃ হারুন প্রকাশ বাদশা(৩৫),পিতা-মৃত মকবুল আহমেদ, সাং-চবরপুর,থানা-সোনাগাজী,জেলা-ফেনী’কে আটক করে।

পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে গ্রেফতারকৃত আসামী’কে জিজ্ঞাসাবাদে তার দেখানো ও শনাক্ত মতে উক্ত মসলার মিল ঘরের ভিতর হইতে ৩০টি প্লাষ্টিকের বস্তার ভিতর হইতে ১,২৭৯ কেজি ভেজাল রং মিশ্রিত হলুদ-মরিচের গুঁড়া জব্দসহ আসামীকে গ্রেফতার করা হয়। জব্দকৃত ভেজাল মসলা এর আনুমানিক মূল্য ৩,৫০,০০০ টাকা।

আসামী মোঃ হারুন প্রকাশ বাদশা’কে জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে,সে দীর্ঘদিন যাবৎ অসৎ উপায় অবলম্বন করে হলুদ,মরিচের গুঁড়ার সাথে,খুদ,রং ও বিভিন্ন রাসায়নিক পদার্থ মিশ্রন করে ভেজাল মশলা তৈরী করে এবং এই সব ভেজাল মশলা ফেনী জেলার বিভিন্ন বাজার ছাড়াও নোয়াখালী,কুমিল্লা,চট্টগ্রামের বিভিন্ন স্থানে পাইকারদের মাধ্যমে বিক্রয় করে আসছে বলে স্বীকার করে।

গ্রেফতারকৃত আসামী এবং জব্দকৃত আলামত সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!