রেলের টিকিটে অনিয়ম,সহজ ডটকমকে ২ লাখ টাকা জরিমানা

0 ২০০,৬৪৬

ঢাকা বিশ্ববিদ্যালয়ের(ঢাবি)শিক্ষার্থী মহিউদ্দিন রনির অভিযোগের ভিত্তিতে টিকিট কাটতে অনিয়মে প্রমাণ পাওয়ায় সহজ ডটকমকে দুই লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার অধিদফতর।ওই জরিমানার ২৫ শতাংশ অর্থ পাবেন ভুক্তভোগী রনি।বুধবার(২০ জুলাই)দুপুরে রনির অভিযোগের ভিত্তিতে এ রায় দেয় ভোক্তা অধিকার অধিফতর।

এর আগে রেলওয়ের অব্যবস্থাপনা ও দুর্নীতি নিরসনে ৬ দফা দাবিতে রেল ভবনে স্মরকলিপি দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র মহিউদ্দিন রনি। মঙ্গলবার(১৯ জুলাই)বেলা সাড়ে ৩টার দিকে রেলের মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদারকে এ স্মারকলিপি দেন তিনি।

রাজধানীর কমলাপুর রেলস্টেশনের বাইরে প্রধান সড়ক থেকে দুপুর সাড়ে ১২টার দিকে রেল ভবনের দিকে লং মার্চ শুরু করেন।ঢাবির এই শিক্ষার্থী টিএসসি হয়ে রেল ভবনে যান।ফের টিএসসিতে আসেন এবং এখন সেখানে সমাবেশ করছেন তিনি।তার সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা যোগ দিয়েছেন।

রেলওয়ের অব্যবস্থাপনা দূর করার দাবি-সংবলিত প্ল্যাকার্ড হাতে কমলাপুর স্টেশনে ৭ জুলাই থেকে টানা ১২ দিন অবস্থান করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মহিউদ্দিন রনি।টিকিট ক্রয়ের ক্ষেত্রে সহজ ডটকম কর্তৃক যাত্রী হয়রানি অবিলম্বে বন্ধ করতে হবে। হয়রানির ঘটনায় তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করতে হবে।

তার দাবিগুলো হলো-টিকিট ক্রয়ের ক্ষেত্রে সহজ.কম কর্তৃক যাত্রী হয়রানি অবিলম্বে বন্ধ করতে হবে। পাশাপাশি হয়রানির ঘটনায় তদন্ত-পূর্বক ব্যবস্থা গ্রহণ করতে হবে।যথোপযুক্ত পদক্ষেপ গ্রহণের মাধ্যমে টিকিট কালোবাজারি প্রতিরোধ করতে হবে।অনলাইন-অফলাইন উভয় ক্ষেত্রেই টিকিট ক্রয়ের ক্ষেত্রে সর্বসাধারণের সমান সুযোগ-সুবিধা নিশ্চিত করতে হবে।যাত্রী চাহিদার সঙ্গে সঙ্গতি রেখে ট্রেনের সংখ্যা বৃদ্ধিসহ রেলের অবকাঠামো উন্নয়নে দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহণ করতে হবে।ট্রেনের টিকিট পরীক্ষক ও তত্ত্বাবধায়কসহ দায়িত্বশীলদের কর্মকাণ্ড সার্বক্ষণিক মনিটর ছাড়াও শক্তিশালী তথ্য সরবরাহ ব্যবস্থা গড়ে তোলার মাধ্যমে রেল সেবার মান বৃদ্ধি করতে হবে।ট্রেনে ন্যায্য দামে খাবার বিক্রি, বিনামূল্যে বিশুদ্ধ পানি সরবরাহ ও স্বাস্থ্যসম্মত স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিত করতে হবে।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!