র‌্যাব-৭,চট্টগ্রামের পৃথক ৩টি বিশেষ অভিযানে কুমিল্লার চৌদ্দগ্রাম এবং ফেনী জেলার মডেল থানা এলাকা হতে ৯৩ কেজি গাঁজা উদ্ধারসহ ৫ জন মাদক ব্যবসায়ীকে আটক।

0 ৬৮৮,০০৭

র‌্যাব-৭,চট্টগ্রামের পৃথক ৩টি বিশেষ অভিযানে কুমিল্লার চৌদ্দগ্রাম এবং ফেনী জেলার মডেল থানা এলাকা হতে ৯৩ কেজি গাঁজা উদ্ধারসহ ৫ জন মাদক ব্যবসায়ীকে আটক।

চট্টগ্রাম গত ২৮শে জানুয়ারি কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম এবং ফেনী জেলার ফেনী মডেল থানা এলকায় ৩টি পৃথক অভিযান পরিচালনা করে ৯৩ কেজি গাঁজা উদ্ধারসহ ৫ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‍্যাব-৭,চট্টগ্রাম।

র‌্যাব-৭,চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে,কতিপয় মাদক ব্যবসায়ী ফেনী জেলার ফেনী মডেল থানাধীন ঢাকা হতে চট্টগ্রামগামী মহাসড়কের মধ্যম রামপুর সাকিনস্থ একটি অটো মোবাইলস এন্ড কার ওয়াশ এর সামনে পাঁকা রাস্তার উপর মাদকদ্রব্যসহ গাড়ীতে উঠার জন্য অবস্থান করছে।

উক্ত সংবাদের ভিত্তিতে গত ২৮শে জানুয়ারি রাত আটটায় র‌্যাব-৭,চট্টগ্রামের একটি আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে আসামী কক্সবাজার কলাতলীর মোহাম্মদ আমানতের ছেলে নূর ইসলাম(২২),কক্সবাজার সদরের মোহাম্মদ ফজলুর স্ত্রী মরিয়ম বেগম(৪০)কে আটক করতে সক্ষম হয়।

পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সামনে আটককৃত আসামীদ্বয়কে জিজ্ঞাসাবাদ ও তল্লাশী করে তাদের নিজ হাতে বাহির করে দেওয়ামতে তাদের হাতে থাকা কালো রংয়ের দুইটি কাপড়ের ব্যাগের ভিতরে পলিথিনের উপর খাকি কসটেপ দ্বারা পেচানো অবস্থায় ১০ কেজি করে ২টি ব্যাগের মধ্য হতে সর্বমোট ২০ কেজি গাঁজা উদ্ধার পূর্বক আসামীদ্বয়কে গ্রেফতার করা হয়।

অপর একটি সংবাদের মাধ্যমে র‌্যাব-৭,চট্টগ্রাম জানতে পারে যে,কতিপয় মাদক ব্যবসায়ী একটি সিএনজিযোগে মাদকদ্রব্য গাঁজা বহন করে বিক্রয়ের উদ্দেশ্যে কুমিল্লা শহর হতে চট্টগ্রামের দিকে নিয়ে আসছে।

উক্ত সংবাদের ভিত্তিতে গত ২৮শে জানুয়ারি রাত দশটায় কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানাধীন ঢাকা টু চট্টগ্রামগামী মহাসড়কের পাঁকা রাস্তার উপর একটি অস্থায়ী চেকপোষ্ট স্থাপন করে গাড়ী তল্লাশী কালে সন্দেহজনক একটি সিএনজিকে থামানোর সংকেত দিলে সিএনজিটি না থামিয়ে দ্রুত গতিতে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে আসামী সিএনজি ড্রাইভার কুমিল্লার সদর দক্ষিণ মডেল থানা আওতাধীন জঙ্গলপুরের জাকির হোসেনের ছেলে সুমন(২৫)কে আটক এবং উক্ত সিএনজিটি জব্দ করা হয়।

পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সামনে আটককৃত আসামীকে জিজ্ঞাসাবাদে নিজ মুখে স্বীকার এবং নিজ হাতে বের করে দেওয়া সিএনজির ভিতর থাকা ২টি বস্তার মধ্যে হতে ৩৮ কেজি গাঁজা উদ্ধার পূর্বক আসামীকে প্রেফতার করা হয়।

অপর আরো একটি সংবাদের মাধ্যমে র‌্যাব-৭,চট্টগ্রাম জানতে পারে যে,কতিপয় মাদক ব্যবসায়ী একটি ট্রাকযোগে মাদকদ্রব্য গাঁজা বহন করে বিক্রয়ের উদ্দেশ্যে কুমিল্লা হইতে চট্টগ্রামের দিকে নিয়ে যাচ্ছে।

উক্ত সংবাদের ভিত্তিতে গত ২৮শে জানুয়ারি রাত সাড়ে এগারোটায় ফেনী জেলার ফেনী মডেল থানাধীন ঢাকা টু চট্টগ্রামগামী মহাসড়কস্থ একটি সিএনজি ফিলিং ষ্টেশন এর সামনে পাঁকা রাস্তার উপর একটি অস্থায়ী চেকপোষ্ট স্থাপন করে গাড়ী তল্লাশী কালে সন্দেহজনক একটি ট্রাককে থামানোর সংকেত দিলে ট্রাকটি না থামিয়ে দ্রুত গতিতে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে আসামী ঘাটাইল থানা আওতাধীন নাগবাড়ীর মৃত আবদুল মালেকের ছেলে শফিক(৩৪),টাঙ্গাইলের ভুয়াপুর থানা আওতাধীন জগৎপুরার আমজাদ খানের ছেলে শাহান শাহ খান(৩২)কে আটক এবং উক্ত ট্রাকটি জব্দ করা হয়।

পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সামনে আটককৃত আসামীদ্বয়কে জিজ্ঞাসাবাদ ও তল্লাশী করে তাদের নিজ হাতে বের করে দেয়া মতে ট্রাকের চালকের সীটের পিছনে কৌশলে লুকিয়ে রাখা অবস্থায় ২টি বস্তার মধ্য হতে ৩৫ গাঁজা উদ্ধার পূর্বক আসামূদ্বয়কে গ্রেফতার করা হয়।

আটককৃত আসামীদেরকে জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে,তারা পরস্পর যোগসাজশে সুকৌশলে দীর্ঘদিন যাবৎ মাদক দ্রব্য(গাঁজা)কুমিল্লা জেলার সীমান্তবর্তী এলাকা হইতে আনয়ন করে পরবর্তীতে ফেনী, চট্টগ্রামসহ পার্শ্ববর্তী জেলার বিভিন্ন মাদক ব্যবসায়ী ও মাদক সেবীদের নিকট বিক্রয় করে আসছে বলে নিজ মূখে স্বীকার করে।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!