শীতবস্ত্রের দোকানে ক্রেতাদের ভিড় বাড়ছে, শীতের সাথে বাড়ছে শীতবস্ত্রের কদর

0 ১১৮

মোঃ রুবেল- শীত আসতে না আসতে অনেকটাই জমে উঠেছে শীতের কাপড় বেচা কেনা। শীতে নিজেকে একটু উষ্ণ রাখতে ব্যস্ত হয়ে পড়েছে মানুষ। সেই লক্ষ্যে চট্টগ্রাম নগরীর বিভিন্ন মার্কেটে বেড়েছে গরম কাপড়ের কদর এবং তার সঙ্গে বেড়েছে শীতের কাপড় কিনতে আসা ক্রেতাদের ভিড়। যদিও শীত চট্টগ্রাম শহরে এখনো জাঁকিয়ে বসেনি সেভাবে। তবে শীত মোকাবিলায় প্রস্তুতি চলছে ব্যবসায়ীদের মাঝেও। ফুটপাত থেকে শুরু করে আধুনিক শপিং মলেও ক্রেতাদের চাপ বাড়ছে। তাই ব্যবসায়ীরা শীতের কাপড়ের পসরা সাঁজিয়ে রেখেছেন।

বিভিন্ন উপজেলা থেকে পাইকারী ও খুচরা ক্রেতা শীতের কাপড় কিনতে ছুটে আসছেন।
গতকাল নগরীর কয়েকটি মার্কেটে সরেজমিনে ঘুরে দেখা গেছে, মধ্যবিত্তদের মার্কেট নামে খ্যাত জহুর হকার্স মার্কেটে শীতের কাপড়ে জমজমাট বিকিকিনি চলছে। একই অবস্থা দেখা গেছে, রিয়াজউদ্দিন বাজার ও তামাকুমণ্ডি লেইনেও। এছাড়া নিম্নবিত্ত শ্রেণীর মানুষরা ফুটপাতে ভিড় করছেন।

ব্যবসায়ীরা জানান, সাধারণত মার্কেটে ঈদ এবং শীত মৌসুমের ওপর ব্যবসায়ীদের পুরো বছরের বেচাকেনা অনেকাংশে নির্ভর করে। গত বছরের মতো এ বছরও করোনা পরিস্থিতির কারণে ঈদ মৌসুমে ব্যবসায়ীরা কাঙ্ক্ষিত বেচাবিক্রি করতে পারেননি। তাই এবার শীতের বাজারের দিকেই সবার দৃষ্টি রয়েছে। নগরীতে শীত এখনো ওই অর্থে শুরু হয়নি। নিউমার্কেট এলাকার ফুটপাতে শীতের কাপড় কিনতে আসা দিনমজুর মহিদ্দীন বলেন, আমি ঝাউতলা এলাকার একটি বস্তিতে থাকি নিজে কষ্ট করে শীত সহ্য করলেও ছেলে-মেয়ের কষ্ট তো আর সহ্য করতে পারি না। তাই গরম কাপড় কিনতে ছুটে এসেছি।
রিয়াজউদ্দিন বাজারে আসা ক্রেতা পপি আক্তার জানান, রিয়াজউদ্দিন বাজারে অনেক ধরনের কালেশনের দেখা মেলে। কিছুদিন আগেও এখান থেকে একটি সোয়েটার কিনেছিলাম। আজ (গতকাল) আবার এসেছি। পছন্দ হলে আরেকটি নিবো। ব্যবসায়ী সাইফুল ইসলাম রিদয় জানান, শীতকে কেন্দ্র করে প্রত্যেক ব্যবসায়ীরা বাহারি ডিজাইনের শীতবস্ত্র নিয়ে এসেছেন। মার্কেটে ক্রেতা সমাগমও আগের তুলনায় বাড়ছে। এখন চলছে ডিসেম্বর মাস। শীতের বাজার নির্ভর করে প্রধানত ডিসেম্বর মাসের ওপর।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!