সন্দ্বীপে পরিবার কল্যান সেবা ও প্রচার সাপ্তাহ ২০২২ উদযাপিত।

0 ৫০৬,৭১৬

সময়মতো নিলে পরিবার পরিকল্পনা পদ্ধতি শিশু ও মাতৃস্বাস্থের হবে উন্নতি।এই পতিপাদ্য বিষয়কে সামনে রেখে চট্টগ্রামের সন্দ্বীপে পরিবার কল্যান সেবা ও প্রচার সাপ্তাহ উপলক্ষে এডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল সকালে সন্দ্বীপ উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে উপজেলা কবি আবদুল হাকিম অডিটোরিয়ামে এ সভা অনুষ্ঠিত হয়।মাতৃ স্বাস্থ্য শূন্য,নারীর প্রতি সহিংসতা শূন্য এবং অপূর্ন চাহিদা শূন্য আনতে প্রধান প্রতিবন্ধকতা হলো বল্য বিবাহ এমন মন্তব্য করেছেন আয়োজিত সভার বক্তারা।এ থেকে উত্তরণের জন্য পরিবার পরিকল্পনা বিভাগের মাঠ পর্যায়ের কর্মিদের প্রতি আহবান জানান তারা।

এ প্রতিরোধ কল্পে সন্দ্বীপের প্রান্তুিক জনগোষ্টিকে সচেতনতা মুলক কমর্মসূচি হিসেবে উঠান বৈঠক,মা সমাবেশ ও কিশোর কিশোরীদের নিয়ে সমাবেশ করার উদ্যোগও গ্রহন করাছেন তারা।

উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ আবদুল মতিনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সম্রাট খীসা। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মাঈন উদ্দীন মিশন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মঈনউদ্দিন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার প্রতিনিধি ডাঃ মোঃ শাহজাহান।

উপস্থিত ছিলেন হারামিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন, রহমতপুর ইউনিয়নের চেয়ারম্যান ফরিদুল মাওলা কিশোর, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ মাসুদ হোসেন সহ পরিবার পরিকল্পনা বিভাগের ও স্বাস্থ্য বিভাগের মাঠ পর্যায়ের সকল কর্মিবৃন্দ।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!