সন্দ্বীপ পৌরসভায় আগুনে পুড়ে তিনটি বসত ঘর ছাই।

0 ১০৮,৩৭৩

চট্টগ্রামের সন্দ্বীপ পৌরসভা ০৫ ওয়ার্ডে দুলাল বাড়িতে আগুনে পুড়ল তিনটি বসত ঘর।

বৃহস্পতিবার দিবাগত রাত ৭.৪৫ মিনিটে ভয়াবহ অগ্নিকাণ্ডে আবদুর সাত্তার মাষ্টারের একটি ঘর, জহুরুল হকের ও খোকনের একটি ঘর সহ ৩ টি বসত ঘর পুড়ে ছাই হয়ে গেছে।

আগুন নেভাতে গিয়ে স্হানীয় রোবেল ও শহীদ নামের দুইজন আহত হয়।আহতদের সন্দ্বীপ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ চিকিৎসার জন্য নেয়া হয়। খবর পেয়ে স্হানীয় লোকজন ও ফায়ার সার্ভিস ঘটনা স্হলে উপস্থিত হয়ে সাড়ে ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।
বৃহস্পতিবার রাত আনুমানিক ৭.৪৫ ঘটিকার দিকে দুলাল বাড়ির সাত্তার মাষ্টারের ঘর থেকে আগুনের সূত্রপাত হয় বলে ধারণা করা হয় ।

আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে সাত্তার মাষ্টার জহুরুল হক ও খোকনের ঘরে থাকা দামী আসবাবপত্র নগদ টাকা সহ আনুমানিক ৩০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়।

আগুন লাগার সংবাদ পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে উপস্থিত হন সন্দ্বীপ উপজেলার নির্বাহী কর্মকর্তা সম্রাট খীসা,পৌরসভার মেয়র মোক্তাদের মাওলা সেলিম,কাউন্সিলর পারভেজ,সমাজকর্মী কাউছার মাহমুদ দিদার,স্হানীয় লোকজন।সভাপতি আকবর মাষ্টার বলেন,আগুনে আনুমানিক ৩০লক্ষ টাকার ক্ষয় ক্ষতি হয়।

সন্দ্বীপ ফায়ার সার্ভিস স্টেশন অফিসার কিরিটি রঞ্জন বড়ুয়া বলেন,কি কারণে আগুন লেগেছে তাৎক্ষনিক আগুনের সূত্রপাত জানা যায়নি।রাত
৮ টা থেকে প্রায় সাড়ে ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে সাড়ে ১০ টায় আমাদের দমকল বাহিনী কাজ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে,তবে তদন্ত করে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করা হবে।

আকস্মিক অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৫টি পরিবারকে সরকারের দপ্তর হইতে আর্থিক সাহায্য প্রদানের জন্য পৌর মেয়র মোক্তাদের মাওলা সেলিম এ-র পক্ষ হইতে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর চিঠি ও ক্ষয়ক্ষতির প্রতিবেদন তালিকা প্রেরণ করা হয়েছে।

সন্দ্বীপ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সম্রাট খীসা বলেন,আগুনে পুড়ে যাওয়া বসত ঘর গুলো আমি সরেজমিনে পরিদর্শন করছি,যথাযথ আইনি প্রক্রিয়া অবলম্বন করে ক্ষতি গ্রস্ত পরিবার কে সরকারের পক্ষ থেকে সহযোগিতা করার প্রতিশ্রতি ব্যক্ত করেন।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!