খুটাখালীতে বন মোরগসহ শিকারী আটক

0 ১০৮,২৯৩

কক্সবাজার উত্তর বনবিভাগের ফুলছড়ি রেঞ্জের খুটাখালী মেদাকচ্ছপিয়া বনবিট এলাকা থেকে ২টি বন মোরগসহ মোঃ শফিক (৩২) নামের এক শিকারীকে আটক করেছে বন বিভাগ।

শুক্রবার (১১ মার্চ) সকালে উপজেলার খুটাখালী মেদাকচ্ছপিয়া এলাকায় বন মোরগের ফাঁদপাতা অবস্থায় তাকে আটক করে বনরক্ষিরা। আটককৃত মোঃ শফিক, খুটাখালী ইউনিয়নের ৪নং ওয়ার্ড পুর্ব গর্জনতলী গ্রামের মরহুম কবির আহমদের পুত্র। একইদিনে বিকেলে তার বিরুদ্ধে মামলা দায়ের পূর্বক আদালতে সোপর্দ করা হয়েছে বলে জানিয়েছেন বন বিভাগ।

আটকের সত্যতা নিশ্চিত করে মেদাকচ্ছপিয়া বিট কর্মকর্তা মোঃ শাহিন আলম বলেন, আসামীকে আদালতে সোপর্দ করে পরবর্তীতে বন মোরগ দুটি মেদাকচ্ছপিয়া জাতীয় উদ্যানের গহীন বনে রেঞ্জ কর্মকর্তার উপস্থিতিতে অবমুক্ত করা হয়েছে।

ফুলছড়ি রেঞ্জ কর্মকর্তা ফারুক আহমদ বাবুল জানান, গোপন সংবাদের ভিত্তিতে এদিন সকালে  মেদাকচ্ছপিয়া এলাকায় রক্ষীদের একটি  টিম অভিযান চালায়। এসময় গহীন বনের ভিতরে কিছুদূর যাওয়ার পরে  শিকারের ফাদঁ দেখতে পায়। বনরক্ষীদের উপস্থিতি টের পেয়ে শিকারী দৌঁড়ে পালানোর সময় বন রক্ষিরা তাকে আটক করে। এসময় তার কাছ থেকে ২ টি বন মোরগ জব্দ করা হয়েছে। আসামীর বিরুদ্ধে মামলা দায়ের পূর্বক আদালতে সোপর্দ করা হয়েছে বলে জানান এই কর্মকর্তা।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!