সন্দ্বীপ হরিশপুরের সাবেক চেয়ারম্যানের বাড়িতে সন্ত্রাসী হামলা।

0 ৩০১,০৭৬

‘আগামী কাল তুই যদি বাড়ী থেকে না যাইস তা হলে তুকে এই পেট্রোল দিয়ে জালিয়ে দেব’ এমনই একটি লেখা সম্বলিত পেট্রোল ভর্তি বাজারের থলেতে জীবন নাশের হুমকি ও সন্ত্রাসী হামলা করছে চট্টগ্রাম জেলার সন্দ্বীপের হরিশপুর ইউনিয়নের জাতীয় পার্টির কেদ্রীয় নেতা ও সাবেক চেয়ারম্যানের বাড়িতে একদল অজ্ঞাত সন্ত্রাসী বাহিনী।সন্দ্বীপ উপজেলা জাপা সভাপতি ও হরিশপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এম এ ছালামের বাড়িতে ৩১শে জুলাই রাত সাড়ে ১২টার দিকে এ সন্ত্রাসী হামলা হয় বলে জানা গেছে।

এ সময় হামলাকারীরা জাপা নেতা ও সাবেক চেয়ারম্যানকে বাড়ি ছাড়ার নির্দেশ ও হত্যার হুমকি দেয়।ঘরর দরজার সামনে পেট্রোল রাখা বোতল মোড়ানো থলেতে লিখে একদিনের মধ্যে বাড়ি থেকে না গেলে মেরে ফেলার হুমকি দন।২৫/৩০জন সন্ত্রাসী বাড়ীর মেইন গেইট ভেঙে ভিতরে ঢুকে এলোপাতাড়ি গুলি ছুঁড়ে সন্ত্রাসী হামলা ও আসবাবপত্র ভাংচুর করে। সিন্ত্রাসীরা এসময় তার পরিবারকে বাড়ী ছাড়ার ও হত্যার হুমকি দেয়।পরে ঘরের দরজার সামনে পেট্রোলের বোতল রেখে একদিনের মধ্যে বাড়ি ছাড়ার হুমকি দিয়ে যায়।

সন্দ্বীপ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে ঘটনার বিষয়ে জানালে পুলিশের একটি টিম রাতেই ঘটনাস্থল পরিদর্শন করে।

ঘটনাস্থল পরিদর্শনকারী কর্মকর্তা এস.আই ওয়াহিদ বলেন,ঘটনাস্থল পরিদর্শন করে ঘটনার সত্যতা পেয়েছি।বিষয়টি আমরা দেখছি।

সন্দ্বীপ অধিকার আন্দোলনের সভাপতি হাসানুজ্জামান সদ্বীপী বলেন,বিষয়টি মানবাধিকারের লংঘন।একজন সাবেক চেয়ারম্যানের বাড়িতে এমন হামলা দুঃখজনক। সুষ্ঠু তদারকির মাধ্যমে দ্রুত আইনের আওয়াতায় আনা উচিৎ।

এম.এ সালামের পরিবার সূত্রে জানা যায়,বর্তমান পরিবারের নারী পুরুষ সদস্যরা ঘরের ভেতর মানবেতর জীবনযাপন করছে।আতঙ্কে দিন কাটাচ্ছে পরিবারের সদস্যরা।

চেয়ারম্যান এর পুত্র এমএ হাসান বলেন,সন্ত্রাসীরা গেট ভেঙে ভেতরে ঢুকে আমাদের বাড়ির দরজা জানালায় ভাঙচুর করেছে।পেট্রোল দিয়ে জ্বালিয়ে দেওয়ার হুমকি দিয়েছে।আমরা পুলিশকে অবহিত করেছি এবং পুলিশ এসে আলামত সংগ্রহ করেছে।এই ঘটনায় সন্দ্বীপ থানা এখনো কোনো মামলা হয়নি।মামলার বিষয়ে জানতে চাইলে মামলার করণীয় কী হবে তা পারিবারিকভাবে আলোচনা চলছে বলে জানান চেয়ারম্যান পুত্র এম এ হাছান।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!