হাতিয়ায় মহান বিজয় দিবস ২০২১ যথাযথ মর্যাদায় পালিত

0 ২৩৮

নোয়াখালীর দ্বীপ হাতিয়ায় সকলের অংশ গ্রহণের মাধ্যমে,মহান বিজয় দিবস ২০২১ পালিত হয়েছে।আজ ১৬ই ডিসেম্বর,মহান বিজয় দিবস। বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সকালে সূর্যোদয়ের সাথে সাথে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন,উপজেলা প্রশাসন ও রাজনৈতিক নেতাকর্মীরা। এছাড়া সকাল ৮টায় হাতিয়া দ্বীপ সরকারী কলেজ মাঠে,আনুষ্ঠানিকভাবে জাতীয় সংগীত এর মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন এবং বেলুন ও কবুতর উড়িয়ে যথাযথ মর্যাদায় দিবসটি পালন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন,হাতিয়া উপজেলা চেয়ারম্যান মাহবুব মোর্শেদ লিটন,উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সেলিম হোসেন,হাতিয়া থানা অফিসার ইনচার্জ মোঃ আনোয়ারুল ইসলাম,এছাড়া প্যারেড কমান্ডার শওকত ওসমান এর নেতৃত্বে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। এসময় প্যারেড পরিদর্শন করেন,প্রধান অতিথি ও বিশেষ অতিথি।পরে প্যারেড কমান্ডার এর নেতৃত্বে পুলিশ, আনসার,ফায়ার সার্ভিস,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের রোভার স্কাউট অংশ গ্রহণ করেন এছাড়া লং মার্চ এর মাধ্যমে তারা মাঠ ত্যাগ করেন। পরে প্যারেডে যারা অংশ গ্রহণ করেন তাদের মাঝে পুরুষ্কার তুলে দেন।

সকাল ১১টা ৩০ মিনিটের সময় উপজেলা পরিষদ হলরুমে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেওয়া হয়। এসময় উপস্থিত ছিলেন,আওয়ামীলীগের সাবেক সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা কমান্ডার, অধ্যাপক ওয়ালী উল্ল্যাহ,উপজেলা চেয়ারম্যান মাহবুব মোর্শেদ লিটন,উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সেলিম হোসেন,সহকারী কমিশনার ভূমি মোহাম্মদ শাহজাহান,হাতিয়া থানা অফিসার ইনচার্জ মোঃ আনোয়ারুল ইসলাম,সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বাবু বিনয় ভূষণ দাস,মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান,সাংবাদিকসহ সকল সরকারি কর্মকর্তাগণ।সভায় বিভিন্ন বক্তাগণ তাদের বক্তব্যের মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জীবন আর্দশ নিয়ে দীর্ঘক্ষণ আলোচনা করে এবং মুক্তিযুদ্ধের স্মৃতি গুলো তুলে ধরেন।পরে অনুষ্ঠানের শেষ মুহূর্তে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেওয়া হয়।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!