অবৈধভাবে বালু উত্তলনের দায়ে বরুড়ায় ১ জনকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত।

0 ৮৭৫,৪৭১

কুমিল্লার বরুড়া উপজেলায় ড্রেজার দিয়ে বালু উত্তলনের দায়ে একজনকে পঞ্চাশ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে তিন মাসের কারাদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত।আজ রবিবার বরুড়া উপজেলার সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিট্রেট মোঃ মঈন উদ্দিনের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে এই দন্ড দেওয়া হয়।

বরুড়া উপজেলার ঝলম ইউনিয়নের ছোট বারেরা তালুকদার বাড়ির জামে মসজিদের অবৈধভাবে ড্রেজার মেশিনের মাধ্যমে কৃষি জমি হতে মাটি ও বালু উত্তোলন করার সময় ১ জনকে ঘটনাস্থল হতে আটক করা হয়।ড্রেজার দিয়ে বালু তোলার কারনে পাশের রাস্তা ভেঙ্গে যাচ্ছে।এই ঘটনায় বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন,২০১০ এ অপরাধ আমলে নিয়ে এই জরিমানা করা হয়েছে।

বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন,২০১০ এর ১৫(১) ধারা মোতাবেক ৫০,০০০/- অর্থদণ্ড অনাদায়ে ৩(তিন)মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।এছাড়া ২ টি ড্রেজার মেশিন জব্দ করে স্থানীয় ওয়ার্ড মেম্বার মেহেদী হাসান আনাসের জিম্মায় রাখা হয়।

আটককৃত আবদুল হালিমের বাড়ি কুমিল্লা জেলার বরুড়া উপজেলার ছোট বারেরায়।তার পিতার নাম আনু মিয়া।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় বরুড়া উপজেলার সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মঈন উদ্দিনের সাথে সহযোগিতা করেন বরুড়া থানা পুলিশের সাব ইন্সপেক্টর উত্তম কুমার ও তার সঙ্গীয় ফোর্স।

এই বিষয়ে বরুড়া উপজেলার সহকারী কমিশনার(ভূমি)মোঃ মঈন উদ্দিন বলেন,অবৈধভাবে বালু উত্তলনের সাথে যারাই জড়িত থাকুক না কেন তাদেরও আইনের আওতায় আনা হবে।এছাড়া আমাদের অভিযান চলমান থাকবে।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!