আখাউড়া উপজেলায় বিভিন্ন স্থানে সরস্বতী পূজা অনুষ্ঠিত।

0 ৩০০

শনিবার আখাউড়া হিন্দুধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব সরস্বতী পূজা উদযাপিত হয়।

শাস্ত্রীয় বিধান মতে, মাঘ মাসের শুক্লপক্ষের পঞ্চমী তিথিতে সরস্বতী পূজা হয়। এ তিথি বসন্ত পঞ্চমী নামেও পরিচিত। বিগত সময়ে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে সরস্বতী পূজা হয়ে থাকলেও করোনার কারণে স্কুল-কলেজ বন্ধ থাকায় এবার সীমিত আকারে ও স্বাস্থ্যবিধি মেনে আনুষ্ঠানিকতা পালন করা হয়।

সরেজমিনে আখাউড়া বিভিন্ন পূজা মন্ডপ ও শিক্ষা প্রতিষ্ঠান ঘুরে দেখা যায়, নানা আয়োজনে শিক্ষা প্রতিষ্ঠানে ও বাসা বাড়ীতে সরস্বতী পূজা অনুষ্ঠিত হচ্ছে। তবে বৃষ্টির কারনে অস্থায়ী মন্ডপ পানিতে ভিজে যাওয়ায় রুমের মধ্যে পূজা অনুষ্ঠিত হচ্ছে। তবে করোনার কারনে স্বাস্থ্য বিধি মেনে স্বল্প পরিসরে শিক্ষা প্রতিষ্ঠানে পূজা হচ্ছে এবছর।

আখাউড়া পৌরসভার পৌর আওয়ামী লীগের সভাপতি, ডক্টর এডভোকেট আব্দুল্লাহ ভূঁইয়া বাদল বলেন প্রতি বছরের ন্যায় এবারও আমি পূজা দেখে আনন্দ উপভোগ করেছি। প্রতি বছর সরস্বতী পূজা আসলে আমার গ্রাম রাধানগর ঘোষ পাড়া সহ আখাউড়া উপজেলায় হাজারের উপরে সরস্বতী দেবীর পূজা হয়ে থাকে। এবছর করোনা ভাইরাসের কারণে সরকারি বিধি নীতি মেনে পূজা কিছুটা কম।

নাছরীন নবী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেবব্রত বণিক ও দেবগ্রাম প্রাইমারি স্কুলের শিক্ষক অলক কুমার চক্রবর্তী বলেন শিক্ষার্থীরা এবার করোনার কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় নিজেদের উদ্যোগে বাড়ীতেই সরস্বতী পূজার আয়োজন করেছে।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!