“এখানেই চলে প্রথম গুলি শুরু হয় জঘন্য গণহত্যা” বিএমএসএফ

0 ১০৮,২৮৯

১৯৭১ সালের ২৫ মার্চ রাতের প্রথম প্রহরেই রাজারবাগ পুলিশ লাইনসে পাকিস্তানি সেনারা হামলা চালায়। তখন রুখে দাঁড়িয়েছিলেন রাজারবাগের পুলিশ সদস্যরা। হানাদার বাহিনীর বিরুদ্ধে গড়ে তুলে ছিলেন প্রথম প্রতিরোধ।

আজ স্বাধীনতার ৫১বছরে আজকের ২৫ শে মার্চ এর এই রাতে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম এর কেন্দ্রীয় নেতৃবৃন্দ কিছু সময় অবস্থান নিয়ে বাংলাদেশ পুলিশের গৌরবোজ্জ্বল এই ত্যাগ এর প্রতি গভীর কৃতজ্ঞতা জানায়, এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম এর সিনিয়র সহ-সভাপতি সাইদুর রহমান রিমন, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জসিম মাহমুদ, যুগ্ম সাধারণ সম্পাদক সোহাগ আরেফিন সাংগঠনিক সম্পাদক এম এ আাকরাম, সাংগঠনিক সম্পাদক জুয়েল খন্দকার,
কোষাধ্যক্ষ সারমিন সুলতানা মিতু,দপ্তর সম্পাদক আনিছুর রহমান

নারী বিষয়ক সম্পাদিকা তাসলিমা আক্তার, মানবাধিকার ও শিক্ষা বিষয়ক সম্পাদিকা সোহেলী পারভীন, নির্বাহী সদস্য জান্নাতুল ফেরদৌস, দৈনিক গনজাগরন এর সম্পাদক মোঃ রকি, শেখ মুন্না সহ আরো অনেকে।

এসময় সংগঠন এর নেতাকর্মীরা বলেন ১৯৭১ সালের ২৫ মার্চ রাতে রাজারবাগ থেকেই প্রথম প্রতিরোধ হয়েছে। দেশের বড় বড় শহরগুলোতে পুলিশ ব্যাপক প্রতিরোধ করেছে।

এই জন্য তাদের ওপর চালানো হয়েছে নির্মম নির্যাতন। কিন্তু এ ঘটনাগুলো অনেকটা আড়ালেই থেকে গেছে। মুক্তিযুদ্ধে পুলিশের বীরত্বের কথা গভীর কৃতজ্ঞতার সঙ্গেই স্মরণ করে বিএমএসএফ।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!