খুটাখালীতে প্রবাসী ঐক্য পরিষদ’র কার্যালয় উদ্বোধন।

0 ৯৭

আর্তমানবতার সেবায় নিজেদের বিলিয়ে দেবার অঙ্গিকার নিয়ে বিগত ২০২১ সালে একঝাক প্রবাসী যুবকদের সমন্বয়ে গঠন করা হয়েছে খুটাখালী প্রবাসী ঐক্য পরিষদ।

বিশ্বের বিভিন্ন দেশে থাকা কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালীর তরুন যুবকদের সংগঠন খুটাখালী প্রবাসী ঐক্য পরিষদ’র কার্যালয় শুক্রবার (২৮ জানুয়ারী) আনুষ্টানিকভাবে উদ্বোধন করা হয়েছে।

খুটাখালী বাজারস্থ হাজী মার্কেটের দ্বিতীয় তলায় সংগঠনের কার্যালয় উদ্বোধন করেন ইউপি চেয়ারম্যান মুহাম্মদ আবদুর রহমান।

উদ্বোধনী অনুষ্ঠানে ইউনিয়ন আ’লীগ সাধারন সম্পাদক বাহাদুর হকের সভাপতিত্বে ও মোঃ কায়সারের সঞ্চালনায় আমন্ত্রিতদের মধ্যে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান মুহাম্মদ আবদুর রহমান।

বিশেষ অতিথিদের মধ্যে ইউনিয়ন বিএনপি সভাপতি ডাঃ শফিউল আলম শফি, মেম্বার ডাঃ বোরহান উদ্দীন, সংগঠনের উপদেষ্টা বেলাল উদ্দীন ও মুহাম্মদ রিহাবুল আলম প্রমুখ বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্যে ইউপি চেয়ারম্যান মুহাম্মদ আবদুর রহমান বলেন, অসহায়, দরিদ্র, অবহেলিত, সুবিধা বঞ্চিত, গরীব মানুষের পাশে থাকার অঙ্গিকার নিয়ে প্রতিষ্ঠিত খুটাখালী প্রবাসী ঐক্য পরিষদ প্রতিষ্ঠাকালীন সময় থেকেই মানব সেবার এক অনান্য নজির স্থাপন করে চলেছে।

বিশেষ অতিথির বক্তব্যে ডাঃ শফিউল আলম শফি বলেন, প্রবাসী ঐক্য পরিষদ একটি সামাজিক স্বেচ্ছাসেবী, অরাজনৈতিক ও মানবসেবা মূলক সংগঠন। সংগঠনটি এখন খুটাখালীর প্রতিটি মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছে।

সভাপতি বক্তব্যে বাহাদুর হক বলেন, অসহায় ও সুবিধা বঞ্চিত মানুষদের ভালো রাখা এবং তাদের মুখে একটু হাসি ফুটানোর লক্ষ্য ও উদ্দেশ্য নিয়েই তাদের পথ চলা। সবার আগে দেশপ্রেম, ব্যক্তি স্বার্থের উর্ধ্বে গিয়ে মানব সেবার ব্রত নিয়ে কাজ করা সংগঠন খুটাখালী প্রবাসী ঐক্য পরিষদ ও তাদের পরিবার। সংগঠনের প্রতিটি সদস্য দেশপ্রেম, জাতীয় স্বার্থ, সার্বভৌমত্ব এবং জাতীয় গৌরবের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ।

জানাযায়, এই সংগঠনে রয়েছে ১৭ জন বিশিষ্ট একটি উপদেষ্টা পরিষদ, ৫১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি। সব মিলিয়ে তাদের রেজিস্ট্রি ভোক্ত সদস্য সংখ্যা এখন প্রায় ১২৪ জন। রয়েছে নিজস্ব কার্যালয় এবং অফিসিয়াল ফেইজ।

খুটাখালী প্রবাসী ঐক্য পরিষদ সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকেই ইউনিয়ন জুড়ে নানা ধরনের কার্যক্রম পরিচালনা করে আসছে। বিগত সময়ে ইউনিয়নের গরীব অসহায় রোগীর চিকিৎসা জন্য অর্থ সহায়তা দেওয়া, দরিদ্র পরিবারের মেয়ের বিয়েতে অর্থ সহায়তা, রমজান মাসে ইফতার সামগ্রী বিতরণ, বিভিন্ন দুর্যোগে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে আসবাব পত্রসহ নগদ অর্থ প্রদান, অসহায় প্রবাসী পরিবারের পাশে থাকাসহ সমাজের নানান ধরণের অসহায়, সুবিধাবঞ্চিত মানুষের পাশে সবসময় থাকার অঙ্গীকার করে তাদের জন্য কাজ করছে।

সংগঠনের সভাপতি তারেকুল ইসলাম জানান, মানুষের কল্যাণকর ও সমাজের জন্য কিছু ভাল কাজ করতে আমরা এই সংগঠন প্রতিষ্ঠা করি। আমি বিশ্বাস করি উদ্যোগি হয়ে চেষ্টা করতে থাকলে সফলতা আসবেই। আগামী দিনে সংগঠনের কার্যক্রম আরো বৃদ্ধি করা হবে, সকলে মিলে আরো ভালোভাবে কর্মপরিকল্পনা প্রণয়ন করার মধ্য দিয়ে সংগঠনের ভিত্তি আরো মজবুত করবো ইনশাআল্লাহ।

সংগঠনের সাধারন সম্পাদক আমানুল হক আমানু জানান, ইউনিয়নের প্রতিবন্ধী, দারিদ্র ও অসহায় মানুষের পাশে থেকে মানবতার কল্যাণে কাজ করার প্রত্যয় নিয়ে গত বছরের ১লা জুন তারিখে খুটাখালী প্রবাসী ঐক্য পরিষদ নামে একটি সামাজিক সংগঠনের আত্নপ্রকাশ ঘটেছে। উক্ত সংগঠন প্রতিটি সদস্য সমাজের দারিদ্র শ্রেণীর মানুষের নুন্যতম মৌলিক চাহিদা খাদ্য, বস্ত্র, বাসস্থান ও চিকিৎসা সেবায় সামর্থ্য অনুযায়ী তাদের পাশে থাকার জন্য সর্বদা আমরা অংগীকারবদ্ধ হয়েছি। সংগঠনে যারা সদস্য হয়ে সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এসময় ইউপি মেম্বার ছলিম উল্লাহ, মেম্বার নাছির উদ্দীন, সংগঠনের উপদেষ্টা ৯ নং ওয়ার্ড মেম্বার জিশান শাহরিয়ার, মোঃ জুনাঈদ, রমজান আলী মুর্শেদ, বদিউল আলম বকুল, মফিদুল আলম মিটু, প্রবাসী পরিবারের মাইনুল ইসলাম, মোঃ সাইফুল, মোঃ হোবাইব, মোঃ তানিফ, রেজাউল করিম রুবেলসহ পরিষদের উপদেষ্টা, কার্যকরি পরিষদের সদস্য, প্রবাসী ও এলাকার বিশিষ্ট জনরা উপস্থিত ছিলেন। এর আগে অফিস উদ্বোধন উপলক্ষ্যে সকালে খতমে কোরআন ও পরে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!