চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে সংরক্ষিত মহিলা সদস্য হলেন যারা।

0 ৫১০,২৮০

চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে একজন চেয়ারম্যানসহ ১৫ উপজেলায় ৫ জন সংরক্ষিত ওয়ার্ডে মহিলা সদস্য নির্বাচিত হয়েছেন।এরা হলেন দিলওয়ারা ইউসুফ,ফারহানা আফরিন,মোস্তফা রাহিলা চৌধুরী,রওশন আরা বেগম ও সুরাইয়া খানম।

বাঁশখালীঃ বাঁশখালী উপজেলায় সংরক্ষিত সদস্য পদে দিলুয়ারা বেগম টেবিল ঘড়ি প্রতিকে পেয়েছেন ১২৭ভোট,সুরাইয়া খানম ফুটবল প্রতিকে পেয়েছেন ৩৬ভোট,শাহিদা আকতার জাহান হরিণ প্রতিকে পেয়েছেন ২৮ভোট,তসলিমা আকতার বই প্রতিকে পেয়েছেন ২ভোট,রুখসানা আকতার দোয়াত কলম প্রতিকে পেয়েছেন ২ভোট,শিকু আরা বেগম মাইক প্রতিকে পেয়েছেন ০ ভোট।

বোয়ালখালীঃ বোয়ালখালী উপজেলায় সংরক্ষিত মহিলা সদস্য পদে জগদা চৌধুরী দোয়াত-কলম প্রতিক নিয়ে পেয়েছেন ৬৬ভোট,তাহমিনা আক্তার চৌধুরী হরিণ প্রতিক নিয়ে পেয়েছেন ২২ভোট, মোস্তফা রাহিলা চৌধুরী ফুটবল প্রতিকে পেয়েছেন ৩৪ ভোট।এ কেন্দ্রে মোট ১২৭ ভোটারের মধ্যে ১২৩ ভোটার ভোট প্রদান করেন।

লোহাগাড়াঃ লোহাগাড়া উপজেলায় সংরক্ষিত আসনে মহিলা সদস্য পদে সুরাইয়া খানম ফুটবল প্রতীকে ৭৪ভোট,শাহিদা আকতার জাহান হরিণ প্রতীকে ৪০ভোট,তসলিমা আক্তার বই প্রতীকে ৪ভোট,দিলোয়ারা বেগম টেবিল ঘড়ি প্রতীকে ১ভোট,রুকসানা আক্তার দোয়াত কলম ও শিবু আরা বেগম মাইক প্রতীকে শুন্য ভোট পেয়েছেন।

চন্দনাইশঃ চন্দনাইশ উপজেলায় সংরক্ষিত মহিলা সদস্য পদে ফারহানা আফরিন জিনিয়া দোয়াত কলম প্রতীকে ৮৫ভোট,দিলুয়ারা বেগম বই প্রতীকে ২৮ভোট,রেহেনা বেগম ফেরদৌস চৌধুরী মাইক প্রতীকে ১ভোট,সাজেদা বেগম হরিণ প্রতীকে ৩ ভোট ও দিলু আরা বেগম ফুটবল প্রতীকে কোনো ভোটই পাননি।

আনোয়ারাঃ আনোয়ারা উপজেলায় মহিলা সদস্য পদে দিলুয়ারা বেগম বই প্রতিকে ১০৮ভোট,মোছাম্মৎ ফারহানা আফরিন জিনিয়া দোয়াত কলম প্রতিকে ৩১ভোট,রেহেনা ফেরদৌস চৌধুরী মাইক প্রতিকে ৭ভোট ও সাজেদা বেগম হরিণ প্রতিকে ২ভোট পেয়েছেন।

সীতাকুণ্ডঃ সীতাকুণ্ড উপজেলায় সংরক্ষিত মহিলা প্রার্থী ইসমত আরা সুলতানা দোয়াত কলম প্রতিকে ৭৭ভোট,ইয়াসমিন আক্তার কাকলি বই প্রতিকে ২৯ভোট,রওসন আরা বেগম হরিণ প্রতিকে ২৭ভোট, জাহান আরা নাজনীন ফুটবল প্রতিকে পেয়েছেন ১০ভোট।

সন্দ্বীপঃ সন্দ্বীপ উপজেলায় সংরক্ষিত মহিলা ওয়ার্ডে জাহান আরা নাজনীন বল প্রতীকে ১২৪ভোট ও নিকটতম প্রতিদ্বন্দ্বী ইয়াছমিন আক্তার কাকলী বই প্রতীকে পেয়েছেন ৪৬ভোট।

রাউজানঃ রাউজান উপজেলায় সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী দিলোয়ারা ইউসুফ হরিণ প্রতীক ১৯০ভোট,এডভোকেট উম্মে হাবিবা বই প্রতীকে ৩ভোট ও জুবাইদা সরওয়ার চৌধুরী নিপা ফুটবল প্রতীকে ২ভোট পেয়েছেন।

হাটহাজারীঃ হাটহাজারী উপজেলায় সংরক্ষিত মহিলা সদস্য পদে উম্মে হাবিব বই প্রতিকে ১৩ভোট, জোবাইদা সরওয়ার চৌধুরী ফুটবল প্রতিকে ১২৩ভোট ও দিলোয়ারা ইউসুফ হরিণ প্রতিকে ৫৫ ভোট পেয়েছেন।

পটিয়াঃ পটিয়া উপজেলায় সংরক্ষিত মহিলা সদস্য এলাকা-৪(পটিয়া,আনোয়ারা,চন্দনাইশ)সর্বাধিক ভোট পেয়েছেন দোয়াত কলম প্রতীকের ফারহানা আফরিন জিনিয়া।তিনি পটিয়ায় ১৭৫,চন্দনাইশে ৮৫,আনোয়ারায় ৩১ সহ মোট ২৯১ ভোট পেয়েছেন বলে জানা যায়।

সাতকানিয়াঃ সাতকানিয়া উপজেলায় মহিলা সদস্য পদে শাহিদা আকতার জাহান হরিণ প্রতিকে ১২২ভোট,সুরাইয়া খানম ফুটবল প্রতিকে ৮১ভোট, দিলোয়ারা বেগম টেবিল ঘড়ি প্রতিকে ১৫ভোট, রুখসানা আকতার দোয়াত কলম প্রতিকে ৮ভোট, তসলিমা আকতার বই প্রতিকে ৩ভোট ও শিকু আরা বেগম মাইক প্রতিকে ১ভোট পেয়েছেন।

রাঙ্গুনিয়াঃ রাঙ্গুনিয়া উপজেলায় সংরক্ষিত ওয়ার্ড-৩ (রাঙ্গুনিয়া,বোয়ালখালি ও কর্ণফুলী উপজেলা ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৪-৬,১৪-২৮,২৯-৩৬ ওয়ার্ড)থেকে নির্বাচিত হয়েছেন এডভোকেট মোস্তফা রাহিলা চৌধুরী রেখা।তিনি ফুটবল প্রতীকে রাঙ্গুনিয়া থেকে ১৪০ভোট,বোয়ালখালী থেকে ৩৪ভোট এবং কর্ণফুলী উপজেলা ও সিটি কর্পোরেশন থেকে ২২ ভোটসহ মোট ১৯৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বোয়ালখালী উপজেলার জগদা চৌধুরী দোয়াত কলম প্রতীকে পেয়েছেন ১৬৭ভোট(রাঙ্গুনিয়া ৫৪, বোয়ালখালী ৬৬ এবং কর্ণফুলী ও সিটি কর্পোরেশন থেকে ৪৭)ভোট।এছাড়া ৫৮ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন চান্দগাঁও এলাকার তাহমিনা আক্তার চৌধুরী।তিনি রাঙ্গুনিয়া থেকে ১৪,বোয়ালখালী থেকে ২২ এবং কর্ণফুলী ও সিটি কর্পোরেশন থেকে ২২ ভোট পেয়েছেন।

ফটিকছড়িঃ ফটিকছড়ি উপজেলায় সংরক্ষিত আসনে(রাউজান,হাটহাজারি ও ফটিকছড়ি)ফুটবল প্রতীক নিয়ে এডভোকেট জুবাইদা সরোয়ার নিপা পেয়েছেন ১২৯ ভোট,তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দিলোয়ারা ইউছুপ হরিণ প্রতীক নিয়ে পেয়েছেন ৮৪ ভোট।

মীরসরাইঃ মীরসরাই উপজেলায় সংরক্ষিত সদস্য-১(মীরসরাই,সীতাকুণ্ড ও সন্দ্বীপ)পদে রওশন আরা বেগম রত্না হরিণ প্রতীকে ১৫০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন,বই প্রতীকে ১৪৪ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন ইয়াসমিন আক্তার কাকলী,দোয়াত কলম প্রতীকে ১৩৭ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন ইসমত আরা সুলতানা ও ফুটবল প্রতীকে জাহানারা নাজনীন পেয়েছেন ১২৪ ভোট।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!