চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে ১৭জন প্রার্থীর মনোনয়নপত্র জমা পড়েছে।

0 ৫১০,১১৯

চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের ১৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।শনিবার(১০ সেপ্টেম্বর)মনোনয়ন বোর্ডের সভায় ঘোষণা করা হবে প্রার্থীদের নাম।

গত ২৩শে আগস্ট জেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।ঘোষিত তফসিল অনুযায়ী,১৫ই সেপ্টেম্বরের মধ্যে মনোনয়নপত্র দাখিল, বাছাই ১৮ই সেপ্টেম্বর,মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়েরের সময় ১৯শে সেপ্টেম্বর থেকে ২১শে সেপ্টেম্বর এবং ২২ থেকে ২৪ সেপ্টেম্বরের মধ্যে আপিল নিষ্পত্তি করা হবে।২৫শে সেপ্টেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময়। ২৬শে সেপ্টেম্বর প্রতীক বরাদ্দ দেওয়া হবে এবং ভোটগ্রহণ হবে ১৭ই অক্টোবর।

গত ৪ সেপ্টেম্বর থেকে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির কার্যালয়ে মনোনয়নপত্র বিতরণ শুরু হয়। বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া জানান,মনোনয়ন বোর্ডের সভায় প্রার্থীদের নাম ঘোষণা করা হবে।

জানা গেছে,মনোনয়নপত্র নিয়ে জমা দিয়েছেন চট্টগ্রাম জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এম এ সালাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আবুল কালাম চৌধুরী,উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রাউজান উপজেলা চেয়ারম্যান একেএম এহেছানুল হায়দার চৌধুরী বাবুল,দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও পটিয়া উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক মাঈনুদ্দিন,সহ-সভাপতি এটিএম পেয়ারুল ইসলাম,দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি লায়ন শামসুল হক,দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইদ্রিস,রূপালী ব্যাংকের পরিচালক ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতা আবু সুফিয়ান,মুক্তিযুদ্ধের বিজয় মেলা মঞ্চের মহাসচিব বীর মুক্তিযোদ্ধা ইউনুছ,মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের সাবেক মহাসচিব আবুল হাশেম,উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান,আওয়ামী লীগ নেতা আবু সাঈদ,দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সাইফুদ্দিন আহমেদ রবি,সাংগঠনিক সম্পাদক প্রদীপ দাশ,কৃষি বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আবদুর রশিদ ও উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক নেতা ওসমান গণি চৌধুরী।

এদিকে বৃহস্পতিবার(৮ সেপ্টেম্বর)পর্যন্ত সাধারণ সদস্য ও সংরক্ষিত ওয়ার্ডে মহিলা সদস্য পদে ৬৫ জন মনোনয়নপত্র নিয়েছেন বলে রিটার্নিং অফিসার কার্যালয় সূত্রে জানা গেছে।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!