চট্টগ্রাম বিমানবন্দরে সাত কোটি টাকার স্বর্ণবার উদ্ধার।

0 ৮৭

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সাত কোটি টাকার ১০ কেজি স্বর্ণবার উদ্ধার করেছে বিমানবন্দর কাস্টমসের কর্মকর্তারা।

কাস্টম সূত্রে জানা যায়,শনিবার সকালে দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটের যাত্রীর আসনের নিচ থেকে এ স্বর্ণের বার উদ্ধার করা হয়।যার ওজন প্রায় ১০ কেজি।উদ্ধার করা স্বর্ণের দাম প্রায় সাত কোটি টাকা।

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর দৈনিক জাগ্রত চট্টগ্রামকে জানান,যাত্রীরা নেমে যাওয়ার পর ফ্লাইটটিতে তল্লাশি করা হয়।এ সময় দুইটি সিটের নিচে স্বর্ণের বারগুলো পাওয়া যায়।

গত ২৩ নভেম্বর দুবাই থেকে আসা বিজি ১৪৮ ফ্লাইটে আসা চট্টগ্রামের এক যাত্রীর কাছ থেকে ৪ কেজি ১০০ গ্রাম স্বর্ণ জব্দ করেছে।এসব স্বর্ণের দাম প্রায় ২ কোটি ৪০ লাখ টাকা।জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই)যাত্রীসহ স্বর্ণগুলো জব্দ করেছে।পরে সেটি বিমানবন্দরে কাস্টমস শাখাকে হস্তান্তর করে দেয়া হয়।

চলতি ২০২১-২০২২ অর্থবছরে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর এখন পর্যন্ত ৬৬ দশমিক ৯৬৪ কেজি সোনা আটক করা করেছে।যার আনুমানিক বাজারমূল্য প্রায় ৪৭ কোটি টাকা।এর আগে ২০২০-২০২১ অর্থবছরে ১৭৪ দশমিক ৪৯ কেজি এবং ২০১৯-২০২০ অর্থবছরে ১৮০ দশমিক ৩৫ কেজি সোনা জব্দ করা হয়।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!