চট্টগ্রাম বিমানবন্দর থেকে বিএনপি নেতা আসলাম চৌধুরীর ভাই আমজাদ গ্রেপ্তার

0 ৯৮,৭৪৭

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়কৃত মামলায় দুবাই যাওয়ার পথে বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর ছোট ভাই রাইজিং গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আমজাদ হোসেন চৌধুরীকে (৪৮) গ্রেপ্তার করেছে ইমিগ্রেশন পুলিশ। বৃহস্পতিবার রাতে দিকে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। পরে তাঁকে সীতাকুণ্ড থানায় কাছে হস্তান্তর করা হয়।

ইমিগ্রেশন পুলিশ জানান, আমজাদ হোসেন চৌধুরীর বিরুদ্ধে বেশির ভাগ মামলায় অর্থ আত্মসাৎ, ঋণ জালিয়াতি কিংবা ঋণখেলাপির অভিযোগ রয়েছে। এসব মামলায় গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামি ছিলেন তিনি।

দুদক সূত্রে জানান, আমজাদ হোসেন চৌধুরীর বিরুদ্ধে ২০১৬ সালের ১৬ জুলাইয়ে এবি ব্যাংক আগ্রাবাদ শাখার ৩২৫ কোটি ৭৬ লাখ ৩০ হাজার ৯৫৫ টাকা আত্মসাতের অভিযোগে মামলা করে দুদক। ওই মামলায় আমজাদ ছাড়াও তাঁর ভাই আসলাম চৌধুরী, জসিম উদ্দিন চৌধুরী ও গ্রুপের চেয়ারম্যান জামিলা নাজনিল মাওলাকেও আসামি করা হয়। এ ছাড়া একই ব্যক্তিদের নামে হালি শহরের সাউথইস্ট ব্যাংকের ১৪৮ কোটি ২০ লাখ টাকা আত্মসাতের ঘটনায় ২০১৬ সালের ২৬ ডিসেম্বর হালিশহর থানায় আরেকটি মামলা করে দুদক।

সর্বশেষ ২০২১ সালের ২৬ জানুয়ারি দুদকের প্রধান কার্যালয়ের মানি লন্ডারিং শাখা থেকে মো. আমজাদ হোসেন চৌধুরীর ওপর দেশত্যাগে নিষেধাজ্ঞার বিষয়ে চিঠি দেওয়া হয়।

এ বিষয়টি নিশ্চিত করেছেন সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ। তিনি বলেন, আমজাদ হোসেন চৌধুরীর বিরুদ্ধে ১৫টি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। রাতে তিনি চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে থেকে দুবাই যাওয়ার চেষ্টা করছিলেন। দুর্নীতি দমন কমিশনের (দুদক) দুটি মামলায় তাঁর দেশত্যাগে নিষেধাজ্ঞা ছিল। এ ছাড়া তাঁর বিরুদ্ধে নাশকতার কোনো মামলা আছে কি না, সেটাও খতিয়ে দেখছে পুলিশ। আজ শুক্রবার তাঁকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে বলে জানান ওসি আবুল কালাম আজাদ ।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!