চসিক মেয়রকে কটূক্তির প্রতিবাদে কাউন্সিলরদের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত।

0 ৩৮৭,৬৩১

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের(চসিক)মেয়র রেজাউল করিম চৌধুরীকে নিয়ে গৃহকর ইস্যুতে আন্দোলন করা করদাতা সুরক্ষা পরিষদের সভাপতি নুরুল আবছারের কটূক্তির প্রতিবাদে মানববন্ধন করেছেন ভারপ্রাপ্ত মেয়র,প্যানেল মেয়র ও কাউন্সিলররা।

রবিবার সকালে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।কাউন্সিলর জহর লাল হাজারীর সঞ্চালনায় উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত মেয়র আফরোজা কালাম,প্যানেল মেয়র গিয়াস উদ্দিন,কাউন্সিলর হাসান মহমুদ হাসনী,শৈবাল দাশ সুমন,আবুল হাসনাত বেলাল,গোলাম মোহাম্মদ জোবায়ের ও হুরে আরা বেগম বিউটি।

মানববন্ধনে বক্তারা মেয়রের বিরুদ্ধে ‘কটূক্তির ও মানহানিকর’ বক্তব্যের জন্য করদাতা সুরক্ষা পরিষদের সভাপতিকে ক্ষমা চাইতে বলেছেন।আর ক্ষমা না চাইলে উচিত জবাব দেওয়ার কথাও বলেন বক্তারা।

ভারপ্রাপ্ত মেয়র আফরোজা কালাম বলেন,আমরা প্রতিবাদ জানাতে এসেছি।সুরক্ষার আন্দোলনে আমরা বাধা দিচ্ছি না।মেয়রের বিরুদ্ধে যে কটূক্তি করেছেন তার প্রতিবাদ জানাই।বিভিন্ন জায়গায় করদাতাদের কথা শুনি আমরা।কিন্তু মেয়রকে কটূক্তি করা মানে চট্টগ্রামবাসীকে কটূক্তি করা।মেয়র বার্তা দিয়েছেন কর বেশি হলে আপিল করতে।সর্বোচ্চ ছাড় দিয়ে কর নির্ধারণ করা হবে।

প্যানেল মেয়র গিয়াস উদ্দিন বলেন,আমরা জনগণের বাইরে নই।কর সহনীয় পর্যায়ে আনতে আমরাও কথা বলেছি।যৌক্তিক আন্দোলন করবেন।কুরুচিপূর্ণ বক্তব্য কাম্য নয়।আপিল বোর্ড আছে।সর্বোচ্চ ছাড় দিয়ে কর নির্ধারণ করা হবে।৭০ লাখ মানুষের চট্টগ্রামে জনপ্রতিনিধি আছে।তাদের সুরক্ষা আমরা দেব।জনগণকে বিভ্রান্ত করবেন না।আর যদি কটূক্তি করেন জবাব দেওয়া হবে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন কাউন্সিলর গাজী শফিউল আজিম,শাহেদ ইকবাল বাবু,শফিকুল ইসলাম,এম আশরাফুল আলম,মোবারক আলী, মোরশেদ আলম,ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, ইসমাইল,নুর মোস্তফা টিনু,মোহাম্মদ শহিদুল আলম, মোহাম্মদ সলিম উল্ল্যাহ,মোহাম্মদ জাবেদ,নাজমুল হক(ডিউক),ইলিয়াছ,শেখ জাফরুল হায়দার চৌধুরী,আতাউল্লাহ চৌধুরী,হাসান মুরাদ বিপ্লব,পুলক খাস্তগীর,হাজী নুরুল হক,মোহাম্মদ আবদুল মান্নান,ছালেহ আহমদ চৌধরী,জোবাইরা নার্গিস খান,জেসমিন পারভীন জেসী,তছলিমা বেগম(নুরজাহান),শাহীন আকতার রোজী,রুমকী সেনগুপ্ত,নীলু নাগ,ফেরদৌসী আকবর,লুৎফুন্নেছা দোভাষ বেবী ও শাহনুর বেগম প্রমুখ।

উল্লেখ্য যে,গত ২০শে সেপ্টেম্বর করদাতা সুরক্ষা পরিষদের সভাপতি নুরুল আবছারের বিরুদ্ধে চান্দগাঁও থানায় ২০শে সেপ্টেম্বর ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন চসিক মেয়রের ব্যক্তিগত সহকারী মোস্তফা কামাল চৌধুরী।একই অভিযোগে ওই দিন রাতে সুরক্ষা পরিষদের তিন নেতার বিরুদ্ধে নগরের দুটি থানায় জিডি করা হয়।

মামলার এজাহারে বলা হয়,১৮শে সেপ্টেম্বর সন্ধ্যা ৬টায় নগরের পশ্চিম মাদারবাড়ী এলাকায় করদাতা সুরক্ষা পরিষদের ব্যানারে আয়োজিত সমাবেশে নুরুল আবছার মেয়র রেজাউল করিম চৌধুরীর উদ্দেশে চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় বক্তব্য দেন।এতে তিনি মেয়রকে গুন্ডা সম্বোধন করে সাবধান হয়ে যাওয়ার জন্য বলেন।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!