নিবার্চন নিয়ে উত্তপ্ত সাতকানিয়া,নিহত ১

আগামী ৭ ফেব্রুয়ারী ইউপি নির্বাচন ঘিরে চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় উত্তপ্ত হয়ে উঠছে নির্বাচনী মাঠ। প্রতিদিনই সংঘর্ষ লেগেই আছে কোন না কোন ইউনিয়নে নৌকা-বিদ্রোহী-স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীদের সঙ্গে সংঘর্ষ।

0 ১১১

জানা যায়, মঙ্গলবার (১ফেব্রয়ায়ী) বিকালে ধর্মপুর ইউনিয়নে আনারস প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী বর্তমান চেয়ারম্যান মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী মিছিল বের হলে নৌকা সমর্থিত আওয়ামী লীগের দলীয় প্রার্থী নাসির উদ্দিন টিপুর সমর্থকরা হামলা চালায়। এতে ঘটনাস্থলে মারা যান আনোয়ার হোসেন। নিহত আনোয়ার ধর্মপুর ইউনিয়নের কুন্ডকুল এলাকার কালু মিয়ার পুত্র।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্র জানায়, আজ বিকালে স্বতন্ত্র প্রার্থী ইলিয়াস চৌধুরীর কর্মী-সমর্থকরা মিছিল নিয়ে বিশ্বেরহাট পার হয়ে ধর্মপুর পূর্বপাড়া পর্যন্ত গেলে নৌকা প্রার্থী নাসির উদ্দিন টিপুর নেতৃত্বে তার সমর্থকরা হামলা চালায়। এতে আওয়ামী লীগ প্রার্থীর লোকজন এগিয়ে এলে দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় লাঠিসোঁটা, ইটপাটকেল নিক্ষেপ ও গুলিবর্ষণের ঘটনায় উভয় পক্ষের ১০ জন আহত হন। তাঁদের মধ্যে ৫ থেকে ৬ জনকে হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া জন্য পাঠানো হয়েছে। তারা বলেন, সবমিলে নির্বাচন কমিশন ও প্রশাসনের দায়িত্বশীল কর্মকর্তারা মাঠে থাকলেও আতংকে ও নিরাপত্তাহীনতায় রয়েছেন সাধারণ ভোটাররা। এসব দেখে অনেকেই নির্বাচনের দিন আদৌ ভোট দিতে যেতে পারবেন কিনা, নাকি ভোট রাতে আন্ধকারে হবে কিনা ?

এ ঘটনা নিশ্চিত করে সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ আব্দুল জলিল জানান ,‘দুই পক্ষের সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থল ও আশপাশের এলাকায় পুলিশ পাঠানো হয়েছিল। এখন পরিস্থিতি আমারদের নিয়ন্ত্রনে । নিহত ছাড়াও এই সংঘর্ষের ঘটনায় দুই পক্ষের আরও কয়েকজন আহত হয়েছে। তবে নিহতের ঘটনায় লিখিত অভিযোগ পাওয়া গেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

এদিকে নিহত আনোয়ার আনারসের সমর্থক দাবি করে স্বতন্ত্র প্রার্থী ইলিয়াস চৌধুরী বলেন, আনারস প্রতীকের সমর্থনে বেলা সাড়ে ৩টার দিকে আমার বাড়ী থেকে একটি মিছিল বিশ্বেরহাটের দিকে যাচ্ছিলো । মিছিলটি  ধর্মপুর পূর্বপাড়া পার হতে না হতে নৌকা প্রার্থী টিপুর নেতৃত্বে তার সমর্থকরা হামলা চালায়। এতে তাদের ছুঁড়া ইটের আঘাতে মারা যান আনোয়ার।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!