প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত।

0 ৮৭৫,৫৩২

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ এর নেতৃত্বে ধানমন্ডি ৩২ এ,জাতির পিতার ছবিতে পুষ্প অপন করা হয়।

এ সময় তিনি বলেন ১৯৭৫ সালের ১৫ আগস্ট ভোরে সেনাবাহিনীর কিছু বিপথগামী সদস্য ধানমন্ডির বাসভবনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে।ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি,তাদের হাতে একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব,বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল,শেখ জামাল ও শিশু শেখ রাসেলসহ পুত্রবধূ সুলতানা কামাল ও রোজি জামাল।

পৃথিবীর এই জঘন্যতম হত্যাকাণ্ড থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধুর অনুজ শেখ নাসের,ভগ্নিপতি আবদুর রব সেরনিয়াবাত এবং তার ছেলে আরিফ ও সুকান্তবাবু,মেয়ে বেবি,বঙ্গবন্ধুর ভাগ্নে মুক্তিযুদ্ধের সংগঠক শেখ ফজলুল হক মণি,তার অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মনি এবং আবদুল নাঈম খান রিন্টু ও কর্নেল জামিলসহ পরিবারের ১৬ জন সদস্য ও ঘনিষ্ঠজন। 

এ সময় বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকায় প্রাণে রক্ষা পান।এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত,উপাানুষ্ঠানিক শিক্ষা বুরোর মহাপরিচালক আবুল কালাম আজাদ, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোশাররফ হোসেন,নুরজাহান খাতুন,যুগ্ম সচিব মোঃ আসাদুজ্জামান,নাজমা শেখ,মতিয়ার রহমান,উপসচিব ড. বিলকিস বেগম,ফারহানা হক,মোঃ কবির উদ্দিন, মোহাম্মদ আশরাফ আলম খান,মোহাম্মদ মিকাইল, জেসমিন আক্তার,সিনিয়র সহকারী সচিব সত্যজিৎ রায় দাস,সহকারী সচিব আবু ইউসুফ ভুইয়া,হেমায়েত হোসেন,জাহাঙ্গীর হোসাইন,হাওলাদার,প্রাথমিক শিক্ষা গণশিক্ষা মন্ত্রনালয়ের কর্মকর্তা কর্মচারী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মনসুর মোল্লা,মোঃ কামাল হোসেন,রায়হান মাহমুদ,আসমাউল,নুরুজ্জামান,হানিফ পাঠান,মোহাম্মদ আবুল মিয়া,আয়নাল হাওলাদার,মোহাম্মদ ইকবাল,মোহাম্মদ তোফাজ্জল হোসেন,মো. রুহুল আমিন প্রমুখ।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!