বাগেরহাটে ভ্যানচালক হত্যাকারীকে আটকের দাবীতে সংবাদ সন্মেলন

0 ২২৬

গত ২২ শে জানুয়ারী বাগেরহাটের ফকিরহাটের হোচলা গ্রামের দলিত সম্প্রদায়ের দরিদ্র ভ্যান চালক মধুসূদন বাকচীর হত্যাকারীকে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সংবাদ সন্মেলন করেছে বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলন বাগেরহাট শাখা ও নিহতের পরিবার। গত ৩ ফেব্রুয়ারী বৃহষ্পতিবার দুপুরে বাগেরহাট প্রেসক্লাবে লিখিত বক্তব্য পাঠ করেন কেন্দ্রীয় কমিটির শিক্ষা ও সাহিত্য বিষয়ক সম্পাদক জয়দেব দাস।

লিখিত বক্তব্যে বলা হয় গত ২২ জানুয়ারী শনিবার সন্ধ্যা ৭ টা থেকে ৭টা৩০ এর মধ্যে ভ্যানচালক মধু বাকচীকে তার ঘরের পিছনে ধারালো অস্ত্র দিয়ে গলায় ও পেটে কুপিয়ে হত্যা করে ফেলে রেখে যায়।পরে ঘটনাস্হলে ফেলে যাওয়া জুতা এবং ফোন নম্বর এর সূত্র ধরে নিশ্চিত হয় মুড়ি ব্যাবসায়ী বাবুল ফরাজী এই হত্যাকান্ড ঘটিয়েছে।তারই সূত্র ধরে নিহতের বড় ভাই বরিন বাকচী বাবুল ফরাজীকে আসামী করে বাদী হয়ে মামলা ফকিরহাট থানায় মামলা দায়ের করেন। কারন হিসেবে উল্যেখ করেন বাবুল ফরাজীর কু নজর ছিলো মধূসূদনের বৌ এর দিকে এনিয়ে তাদের মধ্যে মনোমালিন্য হতো।তারই জের ধরে পরিকল্পিত এই হত্যাকান্ড ঘটিয়েছে।

লিখিত বক্তব্যে আরও বলা হয় ঘটনার ১২ দিন হলেও একমাত্র আসামী বাবুল ফরাজীকে এখনও গ্রেফতার করতে পারে নাই এবং থানা পুলিশ উদাসীনতা দেখাচ্ছে।এমতাবস্হায় আসামীকে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিন্ত করতে র‌্যাব বা অন্যান্য গোয়েন্দা বাহিনীকে দিয়ে তদন্তের জন্য সরকার ও প্রশাসনের কাছে জোর দাবি জানান তারা।

তারা আরও বলেন মধু বাকচীর এতিম হয়ে যাওয়া নাবালক দুটো ছেলের ভবিষ্যতে বেঁচে থাকার জন্য প্রয়োজনীয় ব্যাবস্হা গ্রহনের জন্য সরকারের প্রতি আবেদন জানান।এসময়ে বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী আন্দোলনের জয়দেব দাস,সঞ্জয় শিকদার সহ মামলার বাদী মধূসূদন বাকচীর বড় ভাই,স্ত্রী,ভগ্নীপতি,ও এতিম নাবালক দুই ছেলে সহ এলাকাবাসী উপস্হিত ছিলেন।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!