সাতকানিয়ায় ১০ কেন্দ্র ছাড়া বাকিসব ঝুঁকিপূর্ণ

0 ২১১

সাতকানিয়া উপজেলার ১৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ।সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ১৪৫ কেন্দ্রে ৬৭১টি বুথে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।ভোট গ্রহণের জন্য ২ হাজার ১৫৮ জন ভোট গ্রহণ কর্মকর্তা (প্রিসাইডিং, সহকারী প্রিসাইডিং ও পোলিং কর্মকর্তা)দায়িত্ব পালন করবেন।জানা গেছে,উপজেলার ১৬টি ইউনিয়নে আছে ১৪৫টি ভোট কেন্দ্র।মধ্যে আইনশৃঙ্খলা বাহিনী ১৩৫টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ ও অধিক গুরুত্বপূর্ণ চিহ্নিত করেছে।তার মধ্যে মধ্যে ৪৭টি কেন্দ্র অধিক গুরুত্বপূর্ণ, ৮৮টি গুরুত্বপূর্ণের তালিকায় রয়েছে।অপরদিকে ১০টিকে সাধারণ কেন্দ্র হিসেবে চিহ্নিত হয়েছে।

জানা গেছে,নির্বাচনে ৪ ইউনিয়নে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।এসব ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচন না হলেও সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।ইতোমধ্যে নির্বাচনি সকল সরঞ্জামাদি কেন্দ্রে পৌঁছে গেছে।সুষ্ঠু ভোট উপহার ব্যাপক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে।

এ বিষয়ে সাতাকনিয়া সার্কেলে অতিরিক্ত পুলিশ সুপার(এএসপি)শিবলী নোমান জানান,নির্বাচনের দিন ঝুঁকিপূর্ণ কেন্দ্রসহ সব কেন্দ্রে প্রায় ১৪শ আইনশৃঙ্খলা বাহিনী সদস্য মোতায়েন থাকবে।পুলিশের পাশাপাশি দুই প্লাটুন বিজিবি ও দুই প্লাটুন র‌্যাব এবং এক প্লাটুন ব্যাটালিয়ন আনসার মাঠে থাকবেন।

গত ২৯ ডিসেম্বর সপ্তম ধাপের ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা করে কমিশন।২৩ জানুয়ারি প্রতীক বরাদ্দ দেওয়ার পর প্রচারণা শুরু হলে এরই মধ্যে বিভিন্ন ইউনিয়ন পরিষদে সহিংসতার ঘটনা ঘটে। উপজেলার খাগরিয়া,আমিলাইশ,সোনাকানিয়া,ধর্মপুর ইউনিয়নে দুই পক্ষের সংঘর্ষে শতাধিক আহত ও ১ জনের প্রাণহানির ঘটনা ঘটে।

সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও)ফাতেমা তুজ জোহরা বলেন, ‘পুলিশের পাশাপাশি ৬ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ১৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট,৫ প্লাটুন বিজিবি ও র‌্যাব সদস্যরা টহলরত অবস্থায় নিয়োজিত থাকবেন।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!