বিভিন্ন কর্মসূচির মাধ্যমে ১৫ আগস্ট পালন করেছেন চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি লায়ন মিজানুর রহমান

0 ৭৫৪,১৪৩

১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮ তম শাহাদাত বার্ষিকি উপলক্ষে মসজিদ, মন্দির ও মাদ্রাসা, শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থী, এতিম,দুস্থ ও প্রতিবন্ধীদের মাঝে খাবার বিতরণ, বৃক্ষ রোপণ, আলোচনা সভা ও দোয়া মাহফিল সহ বিভিন্ন কর্মসূচি পালন করেছেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সন্দ্বীপ উপজেলার মাইটভাঙ্গা ইউনিয়ন পরিষদের তিন-তিনবার নির্বাচিত চেয়ারম্যান লায়ন মোহাম্মদ মিজানুর রহমান মিজান বিএ।

সকাল ১০ টায় থেকে সাউথ সন্দ্বীপ আবেদা ফয়েজ বালিকা উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, বৃক্ষ রোপণ ও শিক্ষার্থীদের মাঝে চিত্র অঙ্কন প্রতিযোগিতা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ শুরু হয়।
সকাল ১০ টায় বিদ্যালয়ের শহীদ মিনারে শিক্ষার্থী, শিক্ষক মন্ডলী ও পরিচালনা পরিষদের সদস্যদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর বিদ্যালয় প্রাঙ্গণে একটি গাছের চারা রোপণ করেন। সকাল সাড়ে দশটায় চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা শুরু হয়। সকাল এগারোটায় প্রধান শিক্ষক জয়নাব বেগমের সভাপতিত্বে পবিত্র কুরআন তেলওয়াত ও গীতা পাঠের মাধ্যমে বিদ্যালয় অডিটোরিয়ামে আলোচনা ও দোয়া অনুষ্ঠানের শুরু হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি ও মাইটভাঙ্গা ইউনিয়ন পরিষদের তিন-তিনবার নির্বাচিত চেয়ারম্যান জনাব লায়ন মোহাম্মদ মিজানুর রহমান মিজান বিএ, পরিচালনা পরিষদের সদস্য ও নারী প্রগতি সংঘ সন্দ্বীপ শাখার ব্যাবস্থাপক মো.শামসুদ্দিন, অভিভাবক সদস্য ও উপজেলা আওয়ামী যুবলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আনোয়ারুল কবির, বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক ও মাইটভাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মাওলানা মোশাররফ হোসেন, সহকারী শিক্ষক আকতার হোসাইন, দশম শ্রেণির ছাত্রী সাদিয়া ইব্রাহিম মীম, নবম শ্রেণির ছাত্রী সানিয়া কবির প্রেমা ও সপ্তম শ্রেণির ছাত্রী ছালমা বেগম।

আলোচনা সভা শেষে ধর্মীয় শিক্ষক ও মাইটভাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মাওলানা মোশাররফ হোসেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের আত্মার শান্তি কামনা করে দোয়া পরিচালনা করেন।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক সালাউদ্দিন রাজু’র সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিদ্যালয় পরিচালনা পরিষদের অভিভাবক সদস্য ও মাইটভাঙ্গা ইউনিয়ন ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মো.জাকিরুল ইসলাম, শিক্ষানুরাগী সদস্য ও মাইটভাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুর রহিম শিবলী, মাইটভাঙ্গা ইউনিয়ন পরিষদের সদস্য আবুল কাশেম, সহকারী প্রধান শিক্ষক হাসান আজিম, সিনিয়র শিক্ষক বাবু কান্তিলাল মজুমদার, সহকারী শিক্ষক নরোত্তম বনিক, উর্মি কর্মকার, মাহমুদুল হাসান, নার্গিস আকতার সহ আরো অনেকে। অনুষ্ঠান শেষে বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি যুবনেতা লায়ন মোহাম্মদ মিজানুর রহমান মিজান বিএ ব্যক্তিগত উদ্যোগে প্রায় ৩’শ ছাত্রীকে খাবার বিতরণ করেন।

দুপুর সাড়ে বারোটায় পূর্ব মাইটভাঙ্গা সতীশ মহাজনের বাড়ি দুর্গা মন্দিরে সনাতন ধর্মাবলম্বীদের নিয়ে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়। মাস্টার গৌর গোপাল রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রার্থনা পরিচালনা করেন মাস্টার রনজিত কুমার শীল। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুছাপুর বদিউজ্জামান উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন সহকারী প্রধান শিক্ষক মাস্টার বিকাশ চন্দ্র সাহা, বাংলাদেশ কৃষি ব্যাংকের সাবেক ব্যাবস্থাপক ও ধর্মীয় বক্তা শংকর সাহা, রতন কর, মরন চন্দ্র বনিক, উপজেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি অনাদি বরন চক্রবর্তী, যুগ্ম সাধারণ সম্পাদক খোকন রায় চৌধুরী, সাংগঠনিক সম্পাদক নরোত্তম বনিক, আইন সম্পাদক ডাক্তার কৃষ্ণধন দাস, সতীশ মহাজনের বাড়ি দুর্গা মন্দিরের সভাপতি প্রভাষক অনিক কর পাপ্পু, ভগবান বনিকের বাড়ি দুর্গা মন্দিরের অর্থ সম্পাদক তপন বনিক, দেবী চরন দীঘির পাড় পূজা মন্দিরের সাধারণ সম্পাদক বিমল দে, মধুসূদন ঘোষ, শংকর ঘোষ, জলদাস সর্দার শংকর দাশ, শ্যামপদ দাশ প্রমুখ।

দুপুর একটায় ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮ তম শাহাদাত বার্ষিকি উপলক্ষে, মাইটভাঙ্গা ফয়জুল উলুম মাদ্রাসার ছাত্র ও শিক্ষকদের মাঝে খবার বিতরণ করা হয়।
এ সময় আরো উপস্থিত ছিলেন মাইটভাঙ্গা ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ জামাল উদ্দীন, সন্দ্বীপ উপজেলা আওয়ামী যুবলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আনোয়ারুল কবির, মাইটভাঙ্গা ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য আবদুল কাসেম হয়দার সহ এলাকার মুরুব্বিয়ান ও আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।

দুপুর দেড়টায় মুছাপুর মোহাম্মদ হোসানিয়া মাদ্রাসায় সংক্ষিপ্ত আলোচনা সভা, দোয়া মাহফিল ও এতিম ছাত্রদের মাঝে দুপুরের খাবার বিতরণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন সন্দ্বীপ উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি ও মাদ্রাসা পরিচালনা পরিষদের সভাপতি জনাব ছিদ্দিকুর রহমান, সন্দ্বীপ উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক জনাব মাকছুদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ইব্রাহিম জিল্লু, প্রচার ও প্রকাশনা সম্পাদক আনোয়ারুল কবির, মাইটভাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও প্যানেল চেয়ারম্যান আবুল মহসিন সেলিম, মুছাপুর ইউনিয়ন এর সাবেক ইউপি সদস্য মোহাম্মদ ফোরকান, মুছাপুর ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোহাম্মদ মিজান, আওয়ামী নেতা মোহাম্মদ মোশারফ, মাইটভাঙ্গা ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি ও ইউপি সদস্য আব্দুর রহিম শিবলু, সাধারণ সম্পাদক আইনুল কবির মুন্না, উত্তর জেলা ছাত্রলীগের সহ-সভাপতি হীরা কায়সার সহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

দুপুর দুইটায় মাইটভাঙ্গা ইউনিয়ন পরিষদ অডিটোরিয়ামে প্রায় ১৫০ জন প্রতিবন্ধীদের মাঝে খাবার বিতরণ করা হয়।

এসময় ইউনিয়ন পরিষদের সচিব ও ইউনিয়ন পরিষদের সদস্যগন সহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, কৃষকলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!