শরীফ উল্যাহ শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী কর্মকর্তা

0 ৮৫৪,৩২৫

লোহাগাড়া উপজেলায় অবৈধ স্থাপনা উচ্ছেদ, দখল হওয়া সরকারি জায়গা পুনরুদ্ধার, অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে নিয়মিত অভিযানসহ দাফতরিক সকল কাজ দক্ষতার সঙ্গে পালন করে আসছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও)শরীফ উল্যাহ।সেইসঙ্গে উপজেলার তৃণমূল শিক্ষার্থীদের মানোন্নয়নেও নিয়মিত কাজ করছেন তিনি।

লোহাগাড়া উপজেলায় ২০২২ সালের ১২ মে ইউএনও হিসেবে যোগদান করেন শরীফ উল্যাহ।এরপর থেকে প্রশাসনিক দায়িত্ব পালনের পাশাপাশি শিক্ষার প্রসার ও মানোন্নয়নে দুর্গম পাহাড়ি এলাকাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন ও শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় করেন।

ইংরেজি শব্দকোষ মজবুত করতে প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে তাঁর ব্যতিক্রমী উদ্যোগ ‘এভরিডে থ্রি ওয়ার্ড’ ও ‘এভরিডে ফাইভ ওয়ার্ডস’ চালু করেন। সেখানে সঠিক উত্তরদাতা বিজয়ী শিক্ষার্থীদের হাতে তুলে দেন উইনার্স ব্যাগ।এসব কার্যক্রমের মাধ্যমে মফস্বলে প্রাথমিক শিক্ষাকে এগিয়ে নিয়ে যাওয়ার স্বীকৃতিস্বরূপ চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ ইউএনও হিসেবে তাঁকে মনোনীত করা হয়।এর আগে ২৫ সেপ্টেম্বর প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে অসামান্য অবদান রাখায় চট্টগ্রাম জেলার শ্রেষ্ঠ ইউএনও নির্বাচিত হয়েছিলেন শরীফ উল্যাহ।

তিনি বলেন,লোহাগাড়ায় যোগদানের পর থেকেই উপজেলাবাসীর সহযোগিতা পেয়েছি। সব কর্মকাণ্ডে জেলা প্রশাসন কর্তৃপক্ষ আমাকে সহযোগিতা করেছে।সকলের ঐকান্তিক সহযোগিতায় প্রতিটি কাজ করা সহজ হয়েছে।আমি আমার দায়িত্ব পালন করার চেষ্টা করেছি মাত্র।এই পুরস্কার আমাকে কাজের ব্যাপারে আরও দায়িত্বশীল করবে।তিনি আরও বলেন,লোহাগাড়া উপজেলায় শিক্ষার মানোন্নয়নে শুরু থেকেই আমি কিছু পরিকল্পনা নিয়ে কাজ করে যাচ্ছি।  

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!