সন্দ্বীপে রিকল প্রজেক্টের মাঠ পর্যায়ে কার্যক্রম পরিদর্শন করলেন সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা

0 ১০৮,২৫৪

সন্দ্বীপে রিকল প্রজেক্ট এসডিআই এর কর্ম এলাকার সফল কর্মকান্ড সমূহ পরিদর্শন করলেন সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও সাংবাদিক বৃন্দ।সফল কর্মকান্ডের মধ্যে রয়েছে স্কুল ভিত্তিক হাত ধোয়ার বেসিন স্থাপন,নারীদের আয়বর্ধন মুলক কর্মকান্ডে সম্পৃক্ত করন,পারিবারিক ইমপ্রুুভ ল্যাট্রিন স্থাপন, প্রতিবন্ধী বান্ধব ডিপটিউবওয়েল স্থাপন,নারীদের স্নানাগার নির্মান,পুষ্টিগুন সমৃদ্ধ ব্রুকলি চাষ প্রদর্শনী,ও প্রতিবন্ধীদের ক্ষুদ্র ব্যবসায় জড়িত করা।

এছাড়াও রিকল প্রজেক্ট কর্তৃক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি কেন্দ্রীক জ্ঞান চর্চা কেন্দ্র স্থাপনে পায়রা যুবা গ্রুপের কাছে কম্পিউটার,স্ক্যানার ও প্রিন্টার হস্তান্তর অনুষ্ঠানে যোগ দিয়ে উক্ত আইটি সেন্টারের উদ্বোধন করেছেন তারা।

উক্ত কর্মকান্ড সমুহ পরিদর্শনের সময় মতামত প্রদান ও আইটি সেন্টার উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রিকল প্রজেক্টের প্রকল্প সসমন্বয়কারী শ্যামল রায়।প্রধান অতিথি ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মাসুদ হোসেন, সন্মানীত অতিথি ছিলেন জনস্বাস্থ্য প্রকৌশল অফিসের কর্মকর্তা রবিন সরকার,যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ সামসুল হক, এসডিআই’র আঞ্চলিক ব্যবস্থাপক হারুন অর রশিদ, সাংবাদিক ইলিয়াস কামাল বাবু, ফিল্ড ফ্যাসিলিটেটর বাদল রায় স্বাধীন, নারী নেত্রী ফাতেমা বেগম, খালেদা বেগম ও যুব কাউন্সিল সদস্য মোঃ মনির হোসেন।

সরকারী কর্মকর্তারা রিকল প্রজেক্টের কর্মকান্ড দেখে উচ্ছাস প্রকাশ করে বলেন উক্ত প্রকল্প সম্পুর্ন ইনোভেটিভ আইডিয়া নিয়ে মাঠ পর্যায়ে চমৎকার দৃশ্যমান কাজ করছে।যা আমাদের সত্যিই মুগ্ধ করেছে, কারন ওনারা জলবায়ু পরিবর্তনের সাথে খাপখাওয়ানো,নারী উদ্যোক্তা তৈরি, যুব কর্মসংস্থান সৃষ্টি বা যুবদের আইটি জ্ঞানে সমৃদ্ধ করা,নিরাপদ পানি ও নিরাপদ স্যানিটেশন ব্যবস্থা,কৃষি ক্ষেত্রে নতুন ভ্যারাইটির প্রদর্শনী ও প্রতিবন্ধীদের মুল স্রোতের সাথে সম্পৃক্ত করছে।

আমরা সকল সরকারী দপ্তর ওনাদের সকল কর্মকান্ডে সহযোগিতা করা উচিত। কারন মাঠ পরিদর্শন করে আমরা সরকারী কাজেও প্রতিফলন ঘটানোর মতাে অনেক কাজের ধারনা পেলাম।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!