সরকার সাংবাদিকদের স্বার্থরক্ষায় কাজ করছেঃ আমু

0 ৭০৯,৭৬৮

সাবেক শিল্পমন্ত্রী ও ১৪ দলের সমন্বয়ক আলহাজ্ব আমির হোসেন আমু এমপি বলেছেন,”সরকার সাংবাদিকদের স্বার্থরক্ষায় করছে।বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা একজন সাংবাদিক বান্ধবনেত্রী।তিনি সাংবাদিকদের কল্যানে সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠন করেছেন এবং সাংবাদিকদের জীবনমান উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন”।রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাব হল রুম বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের যুগে পদার্পণ উৎসবে প্রধান অতিথির বক্তব্যে(ভার্চুয়াল)তিনি এ কথা বলেন।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আব্দুন নূর দুলাল,বিএমএসএফ’র আইন উপদেষ্টা এ্যাডভোকেট কাওসার হোসাইন,সবুজ আন্দোলনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান বাপ্পী সরদার।সভায় সভাপতিত্ব করেন বিএমএসএফ’র প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আহমেদ আবু জাফর।

সভায় সারাদেশের সাংবাদিকদের প্রস্তাব সমর্থনে আহমেদ আবু জাফরকে সভাপতি ও আমাদের সময় প্রতিনিধি মেহেদি হাসানকে সাধারণ সম্পাদক করে এক বছরের জন্য বিএমএসএফ’র কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়।

এছাড়া যুগে পদার্পণ উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান আলোচনাসভা,কেক কাটা,বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে প্রদানকৃত সাংবাদিক প্রশিক্ষণ সনদ বিতরণ ও রতন সরকার স্মৃতিপদক প্রদান করা হয়।

বিএমএসএফ’র ট্রাস্টি বোর্ডের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান আহমেদ আবু জাফর তার বক্তব্যে সাংবাদিকদের অধিকার ও মর্যাদা রক্ষায় ১৪ দফা আন্দোলনকে বেগবান করার আহ্বান জানান।

সভায় অনন্যের মধ্যে বক্তব্য রাখেন ট্রাস্টি বোর্ডের সদস্য মোস্তাক খান,আমির হোসেন,সাবেক সহ-সভাপতি মোফাজ্জল হোসেন,জিয়াউদ্দিন তাওহীদ,সাবেক সাংগঠনিক সম্পাদক খোকন আহম্মেদ হীরা,কুমিল্লা জেলা সভাপতি জসিম উদ্দিন চাষী,নরসিংদী জেলার সভাপতি মোস্তাক আহমেদ খান,চট্টগ্রাম দক্ষিণের সভাপতি আব্দুল হাকিম রানা,গাজীপুর জেলা সভাপতি আব্দুল হামিদ খান, বরিশাল জেলার সাধারণ সম্পাদক আফসার উদ্দিন মৃধা, পটুয়াখালী জেলার যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান,সহ-সভাপতি আমির হোসাইন, বগুড়া জেলা সভাপতি মমিনুর রশিদ শাইন,সাধারণ সম্পাদক আশরাফুল আলম রহিত,ফেনীর কাজী নোমান, ঝালকাঠির এস এম রেজাউল করিম,নোয়াখালী জেলার সভাপতি মানিক ভূঁইয়া,শ্রীপুর শাখা সভাপতি নাজিম উদ্দিন,সম্পাদক বাতেন বাচ্চু,টেকনাফ শাকার সাধারণ সম্পাদক আরাফাত সানি বাকেরগঞ্জ শাখার সভাপতি জিয়াউল হক আকন প্রমূখ।

এ সময় সদ্যপ্রয়াত সাংবাদিক রতন সরকারের ভাই কনক দ ওয়াজেদ,কক্সবাজারের নির্যাতিত সাংবাদিক ফরিদুল মোস্তফা,জামালপুরের শেলু আকন্দ ও রাজবাড়ীর পাংশার নির্যাতিত আবুল কালাম আজাদ নির্যাতনের চিত্র তুলে ধরেন।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!