অক্সফ্যাম ইন বাংলাদেশ কর্তৃক সন্দ্বীপে প্রতিবন্ধীদের জীবন মান উন্নয়নে ভুমিকা রাখার জন্য বাদল রায় স্বাধীনকে সেরা ফিল্ড ফ্যাসিলেটরের পুরস্কার প্রদান।

0 ৪৬,৯৬৪
দাতা সংস্থা অক্সফ্যাম ইন বাংলাদেশ কর্তৃক রিকল ২০২১ প্রজেক্টের পার্টনার কো-অর্ডিনেশন মিটিং এ সন্দ্বীপ অঞ্চলে প্রতিবন্ধীদের উন্নয়নে বিশেষ ভুমিকা রাখার জন্য বাদল রায় স্বাধীনকে সেরা ফিল্ড ফ্যাসিলিটেটর হিসেবে পুরস্কৃত করা হয়েছে। কুয়াকাটার শিকদার রিসোর্ট এন্ড ভ্যালিতে ৭ মার্চ এ পুরস্কার প্রদান করা হয়। বাংলাদেশের চর, হাওর ও কোষ্টাল এলাকায় কর্মরত ১৩ টি পার্টনার অর্গানাইশনের সমন্বয়ে পার্টনার কো-অর্ডিনেশন মিটিংটি শুরু হয়েছে গত ৬ মার্চ।
উক্ত ৫ দিন ব্যাপি অনুষ্ঠিত সভায় ১৩ টি অর্গানাইজেশনের নির্বাহী পরিচালক, ফোকাল পারসন, পিসি, একাউন্স কাম লজিস্টিক অফিসার ও ফিল্ড ফ্যাসিলিটেটররা উপস্থিত রয়েছেন। সভার দ্বিতীয় দিনে সন্দ্বীপ অঞ্চলে সক্ষম কমিউনিটি গঠনে বিশেষ ভুমিকা রাখার জন্য বেসরকারী উন্নয়ন সংস্থা এসডিআইকে সেরা প্রতিষ্ঠান ও প্রকল্প সমন্বয়কারী শ্যামল রায়কে শ্রেষ্ট কো-অর্ডিনেটর এবং বাদল রায় স্বাধীনকে প্রতিবন্ধীদের জীবন মান উন্নয়নে বিশেষ ভুমিকা রাখার জন্য সেরা ফিল্ড ফ্যাসিলিটেটর হিসেবে পুরস্কৃত করা হয়।
গতকাল ৭ মার্চ এক আড়ম্বর পুর্ন অনুষ্ঠানের মাধ্যমে তাদের সন্মাননা পুরস্কার হাতে তুলে দেন ১৩ টি বেসরকারী সংস্থার নির্বাহী পরিচালক ও অক্সফ্যাম প্রতিনিধি বৃন্দ।সভার শুরুতে তাদের সেরা নির্বাচিত ঘোষনার পুর্বে অক্সফ্যামের রুরাল ম্যানেজার মোস্তফা আলী তাদের কেন পুরস্কৃত করা হচ্ছে বা সেরা কর্মীর মর্যদা দেওয়া হচ্ছে সে সমস্ত কাজের ফিরিস্তি তুলে ধরেন। এরপর তাদের উত্তরীয় পড়িয়ে সন্মানীত করা সহ পুরস্কার হাতে তুলে দেন বিভিন্ন সংস্থার নির্বাহী পরিচালকেরা।পুরস্কার প্রদানের পুর্বে ও পরে সাংস্কৃতিক অনুষ্ঠান, রেফেল ড্র ও ৮ মার্চ নারী দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জলন ও নারী নির্যাতন প্রতিরোধে শপথ করা সহ একটি জমকালো নৈশ ভোজে অংশগ্রহন করেন সকলে।
পুরস্কার প্রদানের পুর্বে অক্সফ্যামের রুরাল ম্যানেজার মোস্তফা আলী বলেন মিডিয়া এ্যাডভোকেসীর মাধ্যমে বাদল রায় স্বাধীন জিও, এনজিও, ব্যক্তি পর্যায় ও বিভিন্ন সামাজিক সংগঠনেকে প্রতিবন্ধী সহায়ক বিভিন্ন উদ্যোগ নিতে ব্যাপক ভুমিকা রেখেছেন। যার কারনে সমাজে প্রতিবন্ধী সহায়ক অনেক কার্যক্রম চালু হয়েছে।এজন্য আমরা বাদল রায় স্বাধীনকে পুরস্কার প্রদান ও উত্তরীয় পড়িয়ে তাকে সন্মানীত করছি।উল্লেখ্য যে অংশগ্রহনকারী অন্যান্য সংস্থায় কর্মরত সেরা কর্মীদেরও পুরস্কার প্রদান করা হয়েছে।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!