খুটাখালীতে অবৈধভাবে বালু উত্তোলনে ব্যবহৃত ড্রেজার মেশিন ও পাইপ জব্দ!

0 ৬৪,৩৭৭
কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালী ছড়ায় অবৈধ বালু উত্তোলনে ব্যবহৃত ২ টি ড্রেজার মেশিন ও ৫০ ফুট পাইপ জব্দ এবং একইভাবে মেদাকচ্ছপিয়া পাগলিরবিলে আরো একটি বালির মেশিন ধ্বংস করেছে বনবিভাগ। বৃহষ্পতিবার (১০ মার্চ) রবিবার সকালে কক্সবাজার উত্তর বনবিভাগের ফুলছড়ি রেঞ্জ কর্মকর্তা ফারুক আহমদ বাবুলের নেতৃত্বে উপজেলার খুটাখালী ছড়া এলাকায় অভিযান চালিয়ে ২টি বালির মেশিন ও ৫০ ফুট পাইপ জব্দ করেন। একইদিন সকালে ইউনিয়নের মেদাকচ্ছপিয়া বনবিট কর্মকর্তার নেতৃত্বে পাগলিরবিলে পৃথক অভিযান চালিয়ে আরো একটি বালির মেশিন ধ্বংস করা হয়।
তবে, এতে জড়িত কাউকে আটক করতে পারেনি অভিযানকারীরা। অভিযানের সত্যতা নিশ্চিত করে মেদাকচ্ছপিয়া বনবিট কর্মকর্তা মোঃ শাহিন আলম বলেন, এদিন সকালে মেদাকচ্ছপিয়া ও সাফারি পার্কের যৌথ উদ্দোগে অভিযান পরিচালনা করা হয়। এসময় অবৈধ বালি উত্তোলনে ব্যবহৃত একটি সেলু মেশিন ধ্বংস করে গুড়িয়ে দেয়া হয়েছে।
অভিযানের বিষয়ে ফুলছড়ি রেঞ্জ কর্মকর্তা ফারুক আহমদ বাবুল বলেন, খুটাখালী বিটের আওতাধীন পাহাড়ি এলাকায় ড্রেজার মেশিন বসিয়ে একটি চক্র দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। এদের বিরুদ্ধে অভিযান চালিয়ে ২ টি ড্রেজার মেশিনসহ ৫০ ফুট পাইপ জব্দ করা হয়। একইদিন মেদাকচ্ছপিয়া-সাফারি পার্কের যৌথ টহল দল পাগলিরবিলে অভিযান চালিয়ে একটি বালির মেশিন ধ্বংস করা হয়। এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন।
পাহাড় খেকোদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি। এ জন্য এলাকাবাসীর সহযোগিতায় ও ব্যাপক গণসচেতনতা কামনা করেছেন রেঞ্জ কর্মকর্তা ফারুক আহমদ বাবুল। অভিযানে মেদাকচ্ছপিয়া,সাফারি পার্ক, খুটাখালী, ফুলছড়ি, নাপিতখালী ও রাজঘাট বিটের কর্মকর্তা, স্টাফ, হেডম্যান, ভিলেজার ও সিপিজি সদস্যরা অংশগ্রহণ করেন।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!