বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতির সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত।

0 ৮৭৫,৪৬৭

নির্যাতিত সাংবাদিকদের পাশে থাকা সাংবাদিক সংগঠন “বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাব”।মিরপুর-১০ ঢাকা অফিস কার্যালয়ের আয়োজনে বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি খান রহমান সেলিমের সাথে শুভেচ্ছা বিনিময় ও মতবিনিময় সভা করেন নেতৃবৃন্দরা।

রবিবার ১৫ অক্টোবর বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাব এর কেন্দ্রীয় কার্যালয় সংগঠনটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম এর নেতৃত্বে কেক কাটার মধ্য দিয়ে ফুলের শুভেচ্ছা বিনিময় করা হয়।

এ সময় সংগঠনের সভাপতি খান সেলিম রহমান শুভেচ্ছা বক্তব্য দিয়ে বলেন,একজন সাংবাদিক হিসাবে দায়িত্ব পালনের সময় হামলা বা নির্যাতনের শিকার হওয়ার পরে পেশাগত জায়গা থেকে অভিযোগ জানানোর কোন প্রতিষ্ঠান বা অফিস আমি খুঁজে পাইনি।বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাব সর্বদা সবার পাশে থাকবে এটা আমার অঙ্গীকার।

একই সঙ্গে সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধভাবে একত্রিত গড়ে তোলার আহ্বান জানান তিনি।দেশে যেকোনো সময় সবচেয়ে বেশি নির্যাতিত হই আমরা।এখন সময় এসেছে সাংবাদিকদের ঐক্যবদ্ধ হওয়ার।আমরা যদি ঐক্যবদ্ধ হতে পারি তাহলে রাষ্ট্র অবশ্যই আমাদের বিষয়টি নিয়ে ভাববে।নিরাপত্তা দেবে।

আমাদের দেশে সাংবাদিক হত্যা,নির্যাতন ও হয়রানি নতুন কোনো ঘটনা নয়।অনেক আগে থেকেই এ ধরনের ঘটনা ঘটে চললেও বিগত কয়েক দশকে দেশে সাংবাদিকদের ওপর নির্যাতন,হয়রানি ও আক্রমণ আশঙ্কাজনকভাবে বেড়েছে,যা দেশের গণমাধ্যম জগতের জন্য এক অশনিসংকেত।বলার অপেক্ষা রাখে না দেশে সাংবাদিক নির্যাতনের ঘটনাগুলো সংবিধানস্বীকৃত স্বাধীন মত প্রকাশের অধিকার খর্ব করে যা কোনো গণতান্ত্রিক দেশে কাম্য নয়।

বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাব দেশের সকল নির্যাতিত সাংবাদিকদের কথা বলে।এই সংগঠনটি কোন পত্রিকা বা চ্যানেলের একার নয়।সংগঠনটি সকল নির্যাতিত সাংবাদিকদের।এ সময় তিনি নির্যাতিত সকল সাংবাদিকদের পাশে থাকার অঙ্গীকারও করেন।

সংগঠনটির অন্যান্য সদস্যের মধ্যে উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক শিহাব তালুকদার,আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম,দপ্তর সম্পাদক ফয়জুল্লাহ স্বাধীন,সহ-দপ্তর সম্পাদক নাজমুল হক,সহ-সাংগঠনিক সম্পাদক ইমরান হোসেন,সহ- প্রকাশনা বিষয়ক সম্পাদক নাজমুল আহসান,রবিউল ইসলাম শাহীন ও খাইরুল ইসলাম প্রমুখ।

ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন সাধারণ সম্পাদক মাহিদুল হাসান সরকার মাহি,সহ সভাপতি মোজাম্মেল হোসেন বাবু,সাংগঠনিক সম্পাদক রিয়াদুল মামুন সোহাগ,যুগ্ম সম্পাদক রেজাউল করিম,অর্থ সম্পাদক রাকিবসহ আরো অনেকে।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!