বাঁশখালীতে বিএনপির মিছিলে পুলিশের বাধা,সংঘর্ষে আহত ৪০

0 ১০০,১০৮

চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় বিএনপির মিছিলের সময় দলটির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে আনোয়ারা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ুন কবির ও বাঁশখালী থানার ওসি কামাল উদ্দিনসহ দুই পক্ষের ৪০ জন আহত হয়েছেন।আজ শুক্রবার বিকেলে উপজেলার কালিপুর ইউনিয়নের গুনাগুরি এলাকায় এ ঘটনা ঘটে।

নিত্যপ্রয়োজনীয় দ্রব্য,জ্বালানি তেল ও পরিবহন ভাড়া বৃদ্ধি,অসহনীয় লোডশেডিং এবং ভোলায় দুই নেতাকে হত্যার প্রতিবাদে দেশব্যাপী নানা কর্মসূচি পালন করছে দলটি।এরই অংশ হিসেবে বাঁশখালী উপজেলা ও পৌরসভা বিএনপি বিক্ষোভ সমাবেশের আয়োজন করে।এতে যোগ দিতে যাওয়ার সময় পুলিশ নেতাকর্মীদের বাধা দিলে সংঘর্ষের সূত্রপাত হয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে,মিছিলে পুলিশ বাধা দিলে বিএনপির নেতা-কর্মীরা উত্তেজিত হয়ে পড়েন।তারা ইটপাটকেল ছুড়তে থাকেন।পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শটগান থেকে ফাঁকা গুলি ছোড়ে।এতে বিএনপির প্রায় ৩৫ কর্মী আহত হন।অপর দিকে ইটপাটকেলের আঘাতে পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছেন।আহত ব্যক্তিরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

চট্টগ্রাম জেলা পুলিশ সুপার(এসপি)এস এম রশিদুল হক বলেন,বিএনপির মিছিল অনেক দূর যাওয়ার পর,সামনে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে এমন আশঙ্কায় পুলিশ মিছিলটি ঘুরিয়ে নেওয়ার অনুরোধ করে।এ সময় বিএনপির নেতা-কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকেন।এতে কয়েকজন পুলিশ সদস্য আহত হন।আত্মরক্ষার্থে পুলিশ শটগান থেকে কয়েক রাউন্ড গুলি ছোড়ে।

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান বলেন,পূর্ব ঘোষণা অনুযায়ী আমরা আজ বাঁশখালীতে সমাবেশ করেছি।এরপর শান্তিপূর্ণ একটি মিছিল বের করলে পুলিশ আমাদের ওপর এলোপাতাড়ি লাঠিচার্জ ও গুলি করে।আমাদের ৩৫ জনের বেশি নেতাকর্মী আহত হয়েছেন।তার মধ্যে ৬ জনের অবস্থা আশঙ্কাজনক।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!