বাঁশখালীতে বিএনপি-পুলিশ মুখোমুখি সংঘর্ষে এএসপি,ওসিসহ ২৮ জন আহত,প্রধান সড়ক দখল আওয়ামীলীগের

0 ৩৮৭,৬২৯

বাঁশখালীতে বিএনপি’র কেন্দ্রীয় কর্মসূচী পালনের এক পর্যায়ে পুলিশ-বিএনপি মুখোমুখি সংঘর্ষে এএসপি(সার্কেল),ওসি,তদন্ত ওসি,আরও ১১ পুলিশসহ ২৮ জন আহত হয়েছে।আহতদের মধ্যে দক্ষিণ জেলা ছাত্রদলের সভাপতি শহীদুল হকও রয়েছে।

দক্ষিণ জেলা বিএনপি’র সভাপতি ও বাঁশখালীর সাবেক সংসদ সদস্য সাবেক বন ও পরিবেশ প্রতিমন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরীর ছেলে মিসকাতুল ইসলাম চৌধুরী বাপ্পা তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের জানিয়েছেন তাদের নেতা-কর্মীদের সাথে পুলিশের ভুল বুঝাবুঝির কারণে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে।

অপরদিকে বাঁশখালী থানার অফিসার ইনচার্জ(ওসি)কামাল উদ্দিন বলেন,বিএনপি’র মিছিল থেকে নেতা-কর্মীরা লাঠিসোটা ও ইট-পাটকেল নিয়ে অর্তকিত পুলিশের ওপর হামলা করেছে।পুলিশ আত্মরক্ষার্থে রবার বুলেট নিক্ষেপ করেছে।এ ঘটনায় আহত হয়েছে এএসপি(আনোয়ারা সার্কেল)হুমায়ন কবির,ওসি কামাল উদ্দিন,ওসি তদন্ত এস এম আরিফুর ইসলাম,এস আই নজরুল ইসলামসহ আরও ১১ কনষ্টেবল।

সরেজমিন ঘুরে জানা গেছে,বিএনপি বাঁশখালীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশের ডাক দেয়।ওই সমাবেশ পুকুরিয়া ইউনিয়নে করার কথা ছিল।কিন্তু বাঁশখালী উপজেলা আওয়ামীলীগ বিএনপি’র সমাবেশের খবর জেনে শুক্রবার সকাল থেকে পুরো বাঁশখালীর প্রধান সড়কে ইউনিয়নভিত্তিক নেতা-কর্মীরা যার যার অবস্থানে সভা সমাবেশের ডাক দিয়ে রাস্তা দখল করে রাখে।

বিএনপি এই খবর জানতে পেরে সমাবেশ আয়োজন করেন দক্ষিণ জেলা বিএনপি’র সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী পশ্চিম গুনাগরীর বাড়িতে।বিকাল ৪টায় ওই সমাবেশ থেকে বিক্ষোভ মিছিল নিয়ে তাদের বাড়ি হয়ে প্রধান সড়কে উঠার এক পর্যায়ে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়ে।ওই সময় বিএনপি,যুবদল,ছাত্রদলের অধিকাংশ নেতা-কর্মীদের হাতে লাঠি সোটা ছিল।এই সংঘর্ষ বিকাল ৪টা থেকে ৬ টা পর্যন্ত স্থায়ী হয়।অর্ধশতাধিক পুলিশ রবার বুলেট ও লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ঘটনার ব্যাপারে জানতে দক্ষিণ জেলা বিএনপি’র সভাপতি ও বাঁশখালীর সাবেক সংসদ সদস্য সাবেক বন ও পরিবেশ প্রতিমন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরীর মোবাইলে বেশ কয়েকবার কল দিলেও তিনি কল রিসিভ করেননি।

দক্ষিণ জেলা মহিলাদলের সভাপতি জান্নাতুল নাঈম চৌধুরী বলেন,মিছিল নিয়ে বিএনপির নেতা-কর্মীরা যাবার পথে পুলিশ বাধা দিলে ইট-পাটকেল ছুড়েছে।অহেতুক পুলিশের ওপর হামলা করেনি।আমি অনেক চেষ্টা করেও সমাবেশের দিকে যেতে পারেনি।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!